ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
দেশে তেলের দাম লিটারপ্রতি ৩৮ টাকা বৃদ্ধি

দেশে তেলের দাম লিটারপ্রতি ৩৮ টাকা বৃদ্ধি

স্টাফ রিপোর্টার,
বাংলাদেশের ভোজ্যতেল মিলমালিকরা আজ বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ৩৮ টাকা বাড়িয়ে ১৯৮ টাকা করেছে।

বৃহস্পতিবার (০৫ মে/ ২২) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়।

এতে আরও বলা হয়, খোলা বা প্যাকেটবিহীন সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ৪৪ টাকা বাড়িয়ে আজ থেকে প্রতি লিটার ১৮০ টাকায় উন্নীত হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিশ্ববাজারে দাম ঊর্ধ্বমুখী হওয়ার কথা বিবেচনা করে সয়াবিন তেলের মূল্য বৃদ্ধির করা জরুরি হয়ে পড়েছে।এ বিষয়ে মন্ত্রণালয় আগামী মাসে সংশ্লিষ্ট অংশিদারদের সঙ্গে বৈঠকে বসতে পারে বলেও তিনি জানান।

স্থানীয় বাজারের জন্য ২০ মার্চ সর্বশেষ সংশোধনের পরে ভোজ্য তেলের দাম আন্তর্জাতিক বাজারে আরও বেড়েছে।
ভোজ্যতেল শোধনাগারের বিজ্ঞপ্তি অনুযায়ী, পাঁচ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ৭৬০ টাকা থেকে বেড়ে হয়েছে ৯৮৫ টাকা।

শোধনাগারগুলো পাম অয়েলের দামও লিটার প্রতি ১৩০ টাকা থেকে বাড়িয়ে ১৭২ টাকা করেছে।
এর আগে চলতি বছরের ২০ মার্চ একবার বোতলজাত ভোজ্য সয়াবিন তেলের দাম ৮ টাকা কমিয়ে প্রতি লিটার ১৬০ টাকা এবং খোলা তেলের দাম ৭ টাকা কমিয়ে ১৩৬ টাকা করেছিল।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST