ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
নীলফামারীতে তেল মজুত করায় ৫০ হাজার টাকা জরিমানা

নীলফামারীতে তেল মজুত করায় ৫০ হাজার টাকা জরিমানা

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারীর ডিমলায় দোকানে তেল না রেখে বাড়ী ও গোডাউনে অবৈধভাবে তেল মজুত করে কৃত্রিম সংকট সৃষ্টি করার অপরাধে মুকুল ষ্টোরের মালিক মোঃ সাইফুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে দুই দিনের মধ্যে মজুদ কৃত ৭ হাজার লিটার সয়াবিন তেল নায্য দামে বিক্রির নির্দেশ দেওয়া হয়।

বুধবার (১১ মে/২২) বিকালে ডিমলা শহরের মেডিকেল মোড়ে মুকুল ষ্টোরের মালিক সাইফুলের বাড়ী ও গোডাউন থেকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নীলফামারীর বাজার তদারকি টিম অবৈধভাবে মজুদ প্রায় ৭ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক মোঃ সামসুল আলম ও কৃষি বিপনন কর্মকর্তা মোঃ এটিএম এরশাদ আলম খান এই অভিযান পরিচালনা করেন। এ সময় ডিমলা থানা পুলিশ তাদের সহযোগীতা করেন।

স্থানীয়রা জানিয়েছেন মুকুল ষ্টোরের মালিক তার দোকানে মাত্র কয়েকটি তেলের বোতল রেখে প্রায় ১ মাস থেকে বেশি দামে তেল বিক্রি করে আসছে। তার দোকানে তেল আনতে গেলেই বলে তেল নাই। জাহাঙ্গীর নামে এক ভুক্তভোগী জানান, ১৫৯ টাকা মুল্যের তেল তার দোকান থেকে দুইশত টাকা দিয়ে কিনতে হয়েছে। পারভেজ নামে আরো এক ক্রেতা জানান, প্রতিদিন তার দোকানে ৫/৭ বোতল তেল থাকে। তেল আনতে দোকানে গেলে বলে তেল এখনো আসেনি। ফলে বাধ্য হয়ে বেশি দামে তার কাছ থেকে তেল কিনতে বাধ্য হই আমরা। বাজারের বড় দোকান হওয়ায় বেশিরভাগ কাষ্টমার তার দোকানেই আসে। আর তিনি তেল মজুদ রেখে আমাদের কাছে বেশি দামে বিক্রি করছেন। লেমন নামে এক ক্রেতা জানান শুধুমাত্র ৫০ হাজার টাকা জরিমানা করলেই হবেনা। মজুদকৃত ৭ হাজার লিটার তেল জব্দ করাও উচিত ছিল ভোক্তা অধিকারের।

জেলা কৃষি বিপনন কর্মকর্তা এটিএম এরশাদ আলম খান জানান, দোকানে কিছু বোতল তেল রেখে মুকুল ষ্টোরের মালিক তার বাসা ও গ্ডোাউনে তেল মজুদ করে রেখেছিলো। আমরা সেই সব মজুদকৃত তেল উদ্ধার করে সেই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করি।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক মোঃ শামসুল আলম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, দোকানে কিছু বোতল রেখে এলাকায় কৃত্রিম সংকট সৃষ্টির অংশ হিসেবে প্রায় ৭ হাজার লিটার সয়াবিন তেল মুকুল ষ্টোরের মালিক সাইফুল আলম তার বাসা ও গোডাউনে মজুদ করে রেখেছিলো। আমরা তার বাসা ও গোডাউনে অভিযান পরিচালনা করে প্রায় ৭ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করি এবং ২০০৯ সালের ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারায় তেল মজুদ করার অপরাধে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে উদ্ধারকৃত তেলগুলি আগামি দুই দিনের মধ্যে প্যাকেটমুল্যে বিক্রি করার নির্দেশ দেওয়া হয়। তিনি আরো বলেন বাজারে সংকট সৃষ্টিকারী এসব ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST