ঘোষনা:
শিরোনাম :
শিক্ষক হত্যা ও কলেজ অধ্যক্ষকে নির্যাতনের প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। আওয়ামীলীগ হিন্দুদের দল, ভারতের চর এসব ট্যাবলেটে এখন আর কাজ হয়না,তথ্যমন্ত্রী হলি আর্টিজানে জঙ্গি হামলায় ৬ বছর পূর্তিতে,কূটনীতিকরা নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা বিকেএসপিতে ব্লু খেতাব অর্জন,দেশসেরা নারী আরচার নীলফামারীর দিয়া সিদ্দিকী জাতি হিসেবে আমাদের সক্ষমতাকে সবসময় অবমূল্যায়ন করে সমালোচকরা বললেন,প্রধানমন্ত্রী খাগড়াছড়িতে ৭ম টিআরসি ব্যাচের প্রশিক্ষণ সমাপনী নীলফামারীর ডিমলায় মাদকদ্রব্যের রোধকল্পে কর্মশালা ঢাকা-সিলেট মহাসড়কে রায়পুরায় কাভার্ডভ্যান চাপায় নিহত,৩ আহত ৫ চট্টগ্রামে করোনা আক্রান্ত ৭০ জন  জলঢাকা পৌরসভার ৭৯ কোটি ৭৯ লক্ষ ১ হাজার ৭ শত ৩০টাকার বাজেট ঘোষনা
নীলফামারীতে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

নীলফামারীতে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারী জেলা খাদ্য বিভাগের আয়োজনে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ/২০২২ এর শুভ উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার (১৭ মে/২২) বিকালে জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল হক ভূঁইয়ার সভাপতিত্বে সদর খাদ্য গুদাম চত্ত্বরে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

জেলা খাদ্য বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় বোরো ধান সংগ্রহের লক্ষমাত্রা ১১৬২২.০০০ মেঃটন এবং সিদ্ধ চাল সংগ্রহের লক্ষমাত্রা ১৯২৫১.০০০ মেঃটন। এর মধ্যে সদর উপজেলা খাদ্য গুদামে বোরো ধান সংগ্রহের লক্ষমাত্রা ৩৩৩০ মেঃ টন এবং বোরো সিদ্ধ চালের লক্ষমাত্রা ৯৩৭০ মেঃটন। সৈয়দপুর উপজেলায় বোরো ধানের লক্ষমাত্রা ১০৮০ মেঃ টন এবং বোরো সিদ্ধ চালের লক্ষমাত্রা ৩৪০১ মেঃটন। ডোমার উপজেলায় ধানের লক্ষমাত্রা ১৮৬০ মেঃটন এবং সিদ্ধ চালের লক্ষমাত্রা ২২৮৫ মেঃটন। জলঢাকা উপজেলায় ধানের লক্ষমাত্রা ২০৬১ মেঃটন এবং সিদ্ধ চালের লক্ষমাত্রা ৩২১৩ মেঃটন। ডিমলা উপজেলায় ধানের লক্ষমাত্রা ১৭২২ মেঃটন এবং সিদ্ধ চালের লক্ষমাত্রা ৪২৭ মেঃটন এবং কিশোরগঞ্জে ধানের লক্ষমাত্রা ১৫৬৯ মেঃটন এবং সিদ্ধ চালের লক্ষমাত্রা ৫৫৫ মেঃটন।

প্রতি কেজি ধানের সংগ্রহ মূল্য ধরা হয়েছে ২৭ টাকা ও সিদ্ধ চালের মূল্য ৪০ টাকা। অনলাইনের মাধ্যমে রেজিষ্ট্রেশন করে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ এবং চুক্তিবদ্ধ মিলারদের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত।

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সরদ উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কামরুল হাসন, জেলা মিল মালিক সমিতির সভাপতি সামসুল হক, নুহা অটো রাইজ মিলের সত্ত্বাধিকারী রকিব হাসান মিশুক এবং সদর খাদ্য গুদামের কর্মকর্তা তফিউজ্জামান জুয়েল সহ আরো অনেকে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST