ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
নীলফামারীতে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

নীলফামারীতে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারী জেলা খাদ্য বিভাগের আয়োজনে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ/২০২২ এর শুভ উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার (১৭ মে/২২) বিকালে জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল হক ভূঁইয়ার সভাপতিত্বে সদর খাদ্য গুদাম চত্ত্বরে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

জেলা খাদ্য বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় বোরো ধান সংগ্রহের লক্ষমাত্রা ১১৬২২.০০০ মেঃটন এবং সিদ্ধ চাল সংগ্রহের লক্ষমাত্রা ১৯২৫১.০০০ মেঃটন। এর মধ্যে সদর উপজেলা খাদ্য গুদামে বোরো ধান সংগ্রহের লক্ষমাত্রা ৩৩৩০ মেঃ টন এবং বোরো সিদ্ধ চালের লক্ষমাত্রা ৯৩৭০ মেঃটন। সৈয়দপুর উপজেলায় বোরো ধানের লক্ষমাত্রা ১০৮০ মেঃ টন এবং বোরো সিদ্ধ চালের লক্ষমাত্রা ৩৪০১ মেঃটন। ডোমার উপজেলায় ধানের লক্ষমাত্রা ১৮৬০ মেঃটন এবং সিদ্ধ চালের লক্ষমাত্রা ২২৮৫ মেঃটন। জলঢাকা উপজেলায় ধানের লক্ষমাত্রা ২০৬১ মেঃটন এবং সিদ্ধ চালের লক্ষমাত্রা ৩২১৩ মেঃটন। ডিমলা উপজেলায় ধানের লক্ষমাত্রা ১৭২২ মেঃটন এবং সিদ্ধ চালের লক্ষমাত্রা ৪২৭ মেঃটন এবং কিশোরগঞ্জে ধানের লক্ষমাত্রা ১৫৬৯ মেঃটন এবং সিদ্ধ চালের লক্ষমাত্রা ৫৫৫ মেঃটন।

প্রতি কেজি ধানের সংগ্রহ মূল্য ধরা হয়েছে ২৭ টাকা ও সিদ্ধ চালের মূল্য ৪০ টাকা। অনলাইনের মাধ্যমে রেজিষ্ট্রেশন করে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ এবং চুক্তিবদ্ধ মিলারদের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত।

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সরদ উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কামরুল হাসন, জেলা মিল মালিক সমিতির সভাপতি সামসুল হক, নুহা অটো রাইজ মিলের সত্ত্বাধিকারী রকিব হাসান মিশুক এবং সদর খাদ্য গুদামের কর্মকর্তা তফিউজ্জামান জুয়েল সহ আরো অনেকে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST