ঘোষনা:
শিরোনাম :
শিক্ষক হত্যা ও কলেজ অধ্যক্ষকে নির্যাতনের প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। আওয়ামীলীগ হিন্দুদের দল, ভারতের চর এসব ট্যাবলেটে এখন আর কাজ হয়না,তথ্যমন্ত্রী হলি আর্টিজানে জঙ্গি হামলায় ৬ বছর পূর্তিতে,কূটনীতিকরা নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা বিকেএসপিতে ব্লু খেতাব অর্জন,দেশসেরা নারী আরচার নীলফামারীর দিয়া সিদ্দিকী জাতি হিসেবে আমাদের সক্ষমতাকে সবসময় অবমূল্যায়ন করে সমালোচকরা বললেন,প্রধানমন্ত্রী খাগড়াছড়িতে ৭ম টিআরসি ব্যাচের প্রশিক্ষণ সমাপনী নীলফামারীর ডিমলায় মাদকদ্রব্যের রোধকল্পে কর্মশালা ঢাকা-সিলেট মহাসড়কে রায়পুরায় কাভার্ডভ্যান চাপায় নিহত,৩ আহত ৫ চট্টগ্রামে করোনা আক্রান্ত ৭০ জন  জলঢাকা পৌরসভার ৭৯ কোটি ৭৯ লক্ষ ১ হাজার ৭ শত ৩০টাকার বাজেট ঘোষনা
ডিমলায় ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ।

ডিমলায় ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ।

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি,

ডিমলায় সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ শীর্ষক প্রকল্পের আওতায় ৫০% ভর্তুকি মূল্যে ২৯ লক্ষ টাকা মূল্যের কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে৷

মঙ্গলবার (১৭-মে) দুপুরে নীলফামারীর ডিমলা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্তরে ‘সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের’ আওতায় একজন কৃষকের মাঝে ৫০% ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

কম্বাইন্ড হারভেস্টার ক্রয়কারী কৃষক উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ তিতপাড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে নুর আলমের হাতে আনুষ্ঠানিক ভাবে তুলে দেওয়া হয়৷

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ সেকেন্দার আলী’র সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু।

বিতরনকার্যের পূর্বে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী বলেন, এ বছর ধান কাটার যন্ত্র কম্বাইন্ড হারভেস্টার ও রিপার মেশিন বেশি ব্যবহৃত হওয়ায় দ্রুততার সঙ্গে সফলভাবে ধান ঘরে তোলা সম্ভব হচ্ছে।

তিনি আরও বলেন, ‘কৃষি যান্ত্রিকীকরণ’ প্রকল্পের মাধ্যমে ৫০ থেকে ৭০ শতাংশ ভর্তুকিতে কৃষকদেরকে কৃষিযন্ত্র দেয়া হচ্ছে। এটি সারাবিশ্বে একটি বিরল ঘটনা। এ প্রকল্পের মাধ্যমে কৃষিতে নতুন অধ্যায় সূচিত হয়েছে। এর মাধ্যমে ফসল উৎপাদনে সময় ও শ্রম খরচ কমবে। কৃষক লাভবান হবে। বাংলাদেশের কৃষিও শিল্পোন্নত দেশের কৃষির মতো উন্নত এবং আধুনিক হবে৷

ডিমলায় চলমান ২০২১-২২ অর্থবছরে এ প্রকল্পের অধীনে ৫০% ভর্তুকি মূল্যে কম্বাইন্ড হারভেস্টার মোট ৯ টি ও রিপার মেশিন/কৃষি যন্ত্রপাতি মোট ২২ টি বিতরণ করা হয়েছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা, টেপাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান ময়নুল হক, এসিআই কোম্পানির এসেসম্যান্ট অফিসার রাশেদুজ্জামান রাশেদ, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শহীদুল ইসলামসহ উপ-সহকারী কৃষি অফিসারগণ।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST