ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
রেলওয়ের অফিস দখলের অভিযোগ

রেলওয়ের অফিস দখলের অভিযোগ

নুর মোহাম্মদ ওয়ালীউর রহমান রতন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি,
নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ের সীলগালা করে রাখা পিডবিøউআই (পারমানেন্ট ওয়ে ইন্সপেক্টর) অফিস ও ৪টি গোডাউন ঘর দখলের অভিযোগ মিলেছে। এ অভিযোগ একই অফিসের কর্মচারীর ওয়েম্যান মোল্লা মো. বোরহান উদ্দিনের বিরুদ্ধে। এ ঘটনায় সৈয়দপুরে রেলওয়ে উর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলী (পথ) মো. সুলতান মৃধা রেলওয়ে উর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলী (কার্য) বরাবর লিখিত অভিযোগ করেছেন। আর এ অভিযোগের অনুলিপি রেলওয়ের বিভিন্ন উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর দেওয়া হয়েছে।
এদিকে একজন রেলওয়ে কর্মচারী কর্তৃক প্রকাশ্যে রেলওয়ের সীলগালা করা অফিস ও চারটি গোডাউন ঘর দখলে নেওয়ার ঘটনায় রেলওয়ে শহর সৈয়দপুরে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
রেলের সূত্রমতে, প্রায় তিন বছর আগে সৈয়দপুর শহরের স্টেশন এলাকায় বাংলাদেশ রেলওয়ের উর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলীর (পথ) একটি নতুন অফিস নির্মাণ করা হয়েছে। ফলে স্টেশন রোডে রেলওয়ে মাঠের সামনে অবস্থিত পিডবিøউআই এর পূর্বের অফিস ও চারটি গোডাউন ঘর সীলগালা করে রাখা হয়। এসব গোডাউনে রেলওয়ে কিছু মালামাল মজুদ ছিল। এ অফিসের পাশে রয়েছে রেলওয়ের পরিদর্শক বিশ্রামাগার।
লিখিত অভিযোগে জানা যায়, সীলগালা করে রাখা রেলওয়ের পুরাতন পিডবিøউআই অফিস ও চারটি গোডাউন ঘরের প্রতি লোলুপ দৃষ্টি পড়ে একই অফিসের কর্মচারী মোল্লা মো. বোরহান উদ্দিনের। তিনি তাঁর পূর্ব পরিকল্পনা অনুযায়ী তিন মাস আগে পিডবিøউআই অফিস ও চারটি গোডাউন ঘরের সীলগালা প্রকাশ্যে ভেঙ্গে সেসব দখলে নেয়। পরবর্তীতে তিনি অফিস ও গোডাউন ঘরগুলো আবাসিকে পরিণত করেন। আর সেই থেকে সেখানে তাঁর পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন তিনি।
অফিস ও গোডাউন ঘর দখলে নেওয়ার বিষয়ে গত সোমবার (১৮ জুলাই) দুপুরে মোবাইল ফোনে কথা হয় ওয়েম্যান মোল্লা বোরহান উদ্দিনের সাথে। তিনি সাবেক পিডবিøউআই অফিস ও চারটি গোডাউন ঘর নিজের দখলে নিয়ে আবাসিক হিসেবে বসবাসের সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, সেটি আমার নামে বরাদ্দের জন্য রেলওয়ের উর্ধ্বতন উপ-সহকারি (কার্য) বরাবরে আবেদন করেছি। আশা করি খুব শিগগিরই সেটি আমার নামে বরাদ্দ মিলবে।
তিনি আরো জানান, পুরাতন পিডবিøউআই অফিস ও গোডাউন ঘরগুলো সীলগালা করে রাখায় সেসব আঁখড়ায় পরিণত হয়েছিল। পিডবিøউআই স্যারের নির্দেশে আমি দেখভাল করে আসছি।
সৈয়দপুর রেলওয়ে উর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলী (পথ) মো. সুলতান মৃধা সীলগালা করা পুরাতন অফিস ও চারটি গোডাউন ঘর তাঁর আন্ডারস্টাফ (ওয়েম্যান) মো. মোল্লা বোরহান উদ্দিন কর্তৃক দখলের কথা স্বীকার করেন। এ ঘটনায় রেলওয়ের উর্ধতণ কর্তৃপক্ষ বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে বলে জানান তিনি।
এ বিষয়ে সৈয়দপুর রেলওয়ের উর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলী (কার্য) মো. শরিফুল ইসলামের মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ না করায় তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST