ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
পদ্মা সেতু দিয়ে প্রথম মোংলা বন্দরে ঢাকার গার্মেন্টস পণ্য গেলো পোল্যান্ডে

পদ্মা সেতু দিয়ে প্রথম মোংলা বন্দরে ঢাকার গার্মেন্টস পণ্য গেলো পোল্যান্ডে

A cement industry at Mongla Port. Mongla Port the second largest seaport located 48 km south of Khulna town. The port was developed initially about 18 km up at Chalna, which was opened to foreign vessels as an anchorage on 11 December 1950. Mongla, Khulna, Bangladesh. November 19, 2005. . (Photo by: Majority World/Universal Images Group via Getty Images)

মোংলা প্রতিনিধি,

পদ্মা সেতুর সুফলে এই প্রথম ঢাকার গার্মেন্টস পণ্য মোংলা বন্দর দিয়ে বিদেশে রপ্তানী শুরু হয়েছে। ঢাকার বিভিন্ন গার্মেন্টস থেকে কন্টেইনারে পদ্মা সেতু হয়ে মোংলা বন্দরে আসা এ পণ্য নিয়ে একটি বিদেশী জাহাজ পোল্যান্ডের উদ্দেশ্যে ছেড়ে গেছে।আজ  বৃহস্পতিবার বেলা ১১টায় পোল্যান্ডের উদ্দেশ্যে মোংলা বন্দর ত্যাগ করে। ঢাকা, গাজীপুর, সাভার ও নারায়ণগঞ্জের ২৭টি ফ্যাক্টরীর ১৭ কন্টেনার গার্মেন্টস পণ্য নিয়ে পানামা পতাকাবাহী জাহাজ এম,ভি মার্কস নেসান  বেলা ১১টায় পোল্যান্ডের উদ্দেশ্যে মোংলা বন্দর ত্যাগ করেছে। বিদেশে জাহাজে রপ্তানী হওয়া এ গার্মেন্টস পণ্যের মধ্যে রয়েছে বাচ্চাদের পোশাক, জার্সি ও কার্ডিগান, টি-শার্ট, ট্রাওজারসহ বিভিন্ন পণ্য। এর আগে এ গার্মেন্টস পণ্য নিতে বিদেশী জাহাজ মার্কস নেসনা সোমবার মোংলা বন্দর জেটিতে ভিড়ে।

পদ্মা সেতু চালু হওয়ার পর ঢাকা থেকে মোংলা বন্দরের দূরত্ব এখন ১৭০ কিঃ মিঃ। আর ঢাকা থেকে চট্রগ্রাম বন্দরের দূরত্ব ২৬০ কিঃ মিঃ। মোংলা বন্দরে জাহাজ হ্যান্ডেলিং দ্রুত ও নিরাপদ হওয়ায় একই সাথে ঢাকার সাথে দূরত্ব কমে যাওয়ায় সময় ও অর্থ দুইয়েরই সাশ্রয়ে গার্মেন্টস ব্যবসায়ীরা মোংলা বন্দর দিয়ে আমদানী-রপ্তানীতে আগ্রহী হয়ে পড়েছেন।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, আজ ২৮ জুলাই বৃহস্পতিবার মোংলা বন্দরের জন্য একটি স্মরণীয় দিন। কারণ প্রধানমন্ত্রীর পদ্মা সেতু উদ্বোধনের পর এই প্রথম মোংলা বন্দর দিয়ে সরাসরি গার্মেন্টস পণ্য বিদেশে রপ্তানী শুরু হয়েছে। পদ্মা সেতু চালু হওয়ায় ঢাকা থেকে দেশের সবচেয়ে নিকটতম বন্দর হচ্ছে মোংলা। ফলে বিভিন্ন আমদানী-রপ্তানীকারকেরা এ বন্দর ব্যবহারে আগ্রহী হয়ে পড়েছেন। যার ফলে ঢাকার গার্মেন্টস পণ্য নিয়ে একটি জাহাজ আজ মোংলা বন্দর থেকে পোল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন। আগামীতে এ বন্দর দিয়ে গার্মেন্টস, কন্টেইনার, গাড়ী ও জেনারেল কার্গো হ্যান্ডেলিংয়ের পরিমাণ আরো বৃদ্ধি পাবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST