ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে টেন্ডার ছাড়াই ইউনিয়ন পরিষদের গাছ কর্তন

নীলফামারীতে টেন্ডার ছাড়াই ইউনিয়ন পরিষদের গাছ কর্তন

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপের্টার,
নীলফামারীতে অনুমতি ছাড়াই বীনা টেন্ডারে ইউনিয়ন পরিষদের গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে পঞ্চপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ওহিদুল ইসলাম এর বিরুদ্ধে।

কর্তনকৃত গাছগুলো গত ১৫-২০ দিন আগে অবৈধ ভাবে কাটা হয়েছে বলে এলাকাবাসী দাবী করলেও, অদৃশ্য কারনে নিবর ভুমিকায় রয়েছে পঞ্চপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় প্রশাসন। তাই তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী তাদের।

জানা যায়, কাউকে অবগত না করেই নিজের খেয়াল খুশিমতো ইউনিয়ন পরিষদরে পিছনের একটি জলপাই গাছ এবং সামনের কাঠাল ও নিম গাছের বেশ কয়েকটি মোটা ডাল-পালা কর্তন করেন চেয়ারম্যান।

সরজমিনে গিয়ে দেখা যায় বাস্তব চিত্র। সদর উপজেলার পঞ্চপুকুর ইউনিয়ন পরিষদের প্রধান ফটকের পিছনে একটি জলপাই গাছ কেটে ওই জায়গায় মাটি চাপা দিয়ে রাখা হয়েছে এবং সামনের কাঠাল ও নিম গাছের বেশ কয়েকটি মোটা ডাল-পালা কর্তন করা হয়েছে।

পঞ্চপুকুর বাজারের কয়েকজন ব্যবস্যায়ী ও গ্রাম্য পুলিশ জানায়, চেয়ারম্যান ইউনিয়ন পরিষদে নামাজ ঘর নির্মানের জন্য জায়গা খালি করার কথা বলে এই গাছ কর্তন করেছে।

গাছ কর্তনকারী মোঃ আজাহারুল ইসলাম বলেন, আমি এবং একজন কাঠ ব্যবসায়ী পদো মিলে চেয়ারম্যানের নির্দেশ এবং উপস্থিতিতেই জলপাই গাছটি কাটি। গাছ কাটার পর চেয়ারম্যানের নির্দেশে গ্রাম পুলিশ নুর ইসলামকে টাকা দেই। এখানে আমাদের কি দোষ ? চেয়ারম্যান গাছ বিক্রি করেছেন আমরা কিনে নিয়েছি।

এই বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান মোঃ ওহিদুল ইসলাম বলেন, কোথায় গাছ কেটেছি? আমি গাছ কাটার বিষয়ে কিছু জানি না।

গাছ কাটার অনুমতি দেয়া হয়েছে কি না জানতে চাইলে সদর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার বলেন, পঞ্চপুকুর ইউনিয়ন পরিষদের গাছ কর্তনের বিষয়ে কিছুই জানি না, ঘটনার সত্যতা পেলে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST