ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
নীলফামারীতে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের বিরুদ্ধে একাধিক সরকারী প্রতিষ্ঠানে চাকরির অভিযোগ

নীলফামারীতে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের বিরুদ্ধে একাধিক সরকারী প্রতিষ্ঠানে চাকরির অভিযোগ

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারীর কিশোরগঞ্জে সরকারী চাকুরি বিধিকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে দুইটি আলাদা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের বিরুদ্ধে একইসঙ্গে অপর একটি সরকারী কলেজে চাকুরি করার অভিযোগ উঠেছে।

একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে চাকুরি করছেন উপজেলার মৌলভীর হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সবুজা আক্তার হাসি ও মন্থনা কালিকাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মিজানুর রহমান।

দুজনই কিশোরগঞ্জ ডিগ্রী কলেজে প্রভাশক হিসেবে নিয়োগ রয়েছেন। তাই প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত অবস্থায় সরকারী কলেজেও শিক্ষকতা করার অভিযোগ তুলে তাদের বিরুদ্ধে সরকারের উচ্চ পর্যায়ের তদন্তের দাবি সংক্ষুব্ধ শিক্ষকদের।

তথ্য অনুযায়ী, চাকুরী বিধি অনুযায়ী সরকারী একটি প্রতিষ্ঠান থেকে অন্য সরকারী প্রতিষ্ঠানে যোগদান করতে হলে অবশ্যই পদত্যাগপত্র জমা দিতে হবে। সহকারী শিক্ষক সবুজা আক্তার হাসি ২০০৯ সালের ২৬ সেপ্টেম্বর মৌলভীর হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকলেও পদত্যাগপত্র জমা না দিয়েই ২০১৫ সালে প্রভাষক হিসেবে যোগদান করেন কিশোরগঞ্জ ডিগ্রী কলেজে। অপরদিকে ২০১৬ সালে একই কলেজে প্রভাশক হিসেবে যোগদান অবস্থায় মন্থনা কালিকাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন মোঃ মিজানুর রহমান। হাজিরা খাতায় উপস্থিতির স্বাক্ষরও রয়েছে দুটি প্রতিষ্ঠানে।

সম্প্রতি কিশোরগঞ্জ ডিগ্রী কলেজটি ২০১৮ সালে সরকারী করণের গেজেট হয়। সেইসাথে ৫১ পদে প্রথম দফায় ২৪ জনের পদ সৃজন করে সরকারী সুযোগ সুবিধার আওতায় আনা হয়। দ্বিতীয় ধাপে অবশিষ্ট ২৬ পদের মধ্যে ওই দুই সহকারী শিক্ষকেরও কাগজপত্র তৈরি করে মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। যার সম্পূর্নটাই নিয়ম বহির্ভূত।

মৌলভীর হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সবুজা আক্তার হাসির সাথে কথা হলে তিনি বলেন, আমি কোথায় চাকুরী করবো সেটা আমার ব্যাক্তিগত বিষয়। আমি অনিয়ম করে থাকলে আমার কর্তৃপক্ষ দেখবে।

অপরদিকে মন্থনা কালিকাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান বলেন, বর্তমানে প্রাথমিক বিদ্যালয়ে আছি কিন্তু সুযোগ পেলে কলেজেই চাকুরী করবো।

এবিষয়ে কিশোরগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ বলেন, সবুজা আক্তার হাসি ও মিজানুর রহমান আমার প্রতিষ্ঠানে প্রভাষক হিসেবে কর্মরত আছেন। তবে অনিয়মিত। মন্ত্রণালয়ে তাদের ও কাগজ পত্র প্রেরণ করা হয়েছে।

জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নবেজ উদ্দিন সরকার বলেন, একই ব্যক্তি দুইটি সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে চাকুরী করতে পারেনা। এটি নিয়ম বহির্ভূত। ওই দুই সহকারী শিক্ষকের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST