ঘোষনা:
শিরোনাম :
হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য
ডোমারে সন্ত্রাসী হামলার স্বীকার প্রতিবন্ধী পরিবার, মামলা তুলে নেওয়ার হুমকী প্রদান

ডোমারে সন্ত্রাসী হামলার স্বীকার প্রতিবন্ধী পরিবার, মামলা তুলে নেওয়ার হুমকী প্রদান

স্টাফ রিপোর্টার,

নীলফামারীতে প্রতিবন্ধী পরিবারকে তাড়াতে বাড়ীতে ভাংচুর, অগ্নিসংযোগের ঘটনায় গুরুতর আহত অবস্থায় বাক প্রতিবন্ধিসহ পরিবারের ৫ সদস্য হাসপাতালের বেডে শুয়ে কাতরাচ্ছেন। ঘটনার সপ্তাহ পার হলেও আইনী সহায়তা না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে পরিবারের সদস্যরা। দোষীদের শাস্তির দাবীতে প্রতিবন্ধী আনিছুর রহমানের ছেলে জাহিদুল ইসলাম ডোমার থানায় এজাহার দায়ের করেন। আদালত থেকে জামিন নিয়ে প্রতিনিয়ত এজাহার তুলে নেয়ার জন্য হুমকী দিচ্ছেন প্রভাবশালীরা। ডোমার উপজেলার ১০ নং হরিণচড়া ইউনিয়নে ধরনীগঞ্জ হাট সংলগ্ন এলাকার বাসিন্দা জাহিদুলের বাড়িতে অতর্কিত ভাবে গভীর রাতে সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটে।

আহত ব্যক্তিরা হলেন, হরিহরা এলাকার মৃত কছিমদ্দিনের বাগ প্রতিবন্ধী দুই ছেলে আনিছুর রহমান (৪৮) এবং আমিনুর রহমান (৪৫), অপর তিন জন একই পরিবারের মৃত মান্নানের স্ত্রী ছামছুন নেহার, আমিনুর রহমানের স্ত্রী নুর জাহান এবং আনিছুর রহমানের স্ত্রী ওহেদা বেগম।

এজাহার সুত্রে জানা যায়, সোমবার গভীর রাত আনুমানিক দেড়টার সময় হংশরাজ শেওটগাড়ী গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে মোহাম্মদ আলীর নির্দেশনায় একদল সন্ত্রাসীর সংঘবদ্ধ দলসহ অস্ত্র সস্ত্রে সজ্জিত হইয়া এই হামলা চালায়। এজাহারে আরও জানাযায়, মোহাম্মদ আলীসহ তার পরিবারের লোকজন দীর্ঘদিন ধরে জাহিদুল ইসলামের বাড়ির বসত ভিটা বেদখল করিবার পায়তারা চালিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় মোহাম্মদ আলীর পরিবারবর্গ হেফাজুলসহ তার সহযোগী অজ্ঞাতনাম ১৫/২০ জন মিলে সন্ত্রাসী কায়দায় জাহিদুলের বাড়িতে লাঠিসোডা, লোহার রড, ধারালো ছুরি এবং দেশীয় বে-আইনি অস্ত্রে সস্ত্রে সজ্জিত হইয়া তার বাড়িতে অনুপ্রবেশ করে ঘরের বেড়া আসবাবপত্র ভাংচুর করিয়া তাদেরকে এলোপাতাড়ি ভাবে ডাংমার করার পাশাপাশি ধারালো ছুরি দ্বারা শরীরের বিভিন্ন জায়গায় কোপাতে থাকে এবং মহিলাদের শরীরের বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দিয়ে তাদের শ্লীলতাহানি করে। তারা চলে যাওয়ার প্রাক্কালে ঘরে রাখা জমি বন্ধকের নগদ দেড় লক্ষ টাকা চল্লিশ বস্তা ধান লুটপাট করিয়া লইয়া যাওয়ার সময় বাড়ীঘরে আগুন লাগিয়ে দেয় এবং তাদেরকে প্রানে মেরে ফেলার নানাবিধ হুমকিও প্রদর্শন করেন। পরে এলাকাবাসী ফায়ার সার্ভিস অফিসে ফোন দিলে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রনে আনেন।

এ হামলার ঘটনায় জাহিদুল ইসলাম বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখসহ আরও ১৫/২০ জনের নাম অজ্ঞাত রেখে ডোমার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদ উন-নবীর হাতে অভিযোগ পত্রটি দাখিল করেন।

হামলার বিষয়ে হরিহরা ৭ নং ওয়ার্ড এলাকার ইউপি সদস্য আব্দুল করিম ঘটনায় সত্যতা নিশ্চিত করে বলেন, জাহিদুলের জমির উপর দিয়ে নদী গেছে, নদী খনন করার পর এক সাইটের যে জায়গাটুকু ফাঁকা রয়েছে সেখানে ২ বছর আগে জাহিদুল বাড়ীঘর তুলে পরিবার পরিজন নিয়ে বসবাস করছে। এখন মোহাম্মদ আলী ও তার পরিবারবর্গের দাবী এই জমি তাদের, সেখানে জাহিদুল কেন বাড়িঘর তুলেছে এই সুবাদে তিন দিন আগে তাদের ঘরবাড়ি ভেঙে দিয়ে তাদের মারপিট করে। এটাই হচ্ছে গন্ডগোলের মূল কারণ।

এবিষয়ে ১০ নং হরিণচড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাসেল রানা বলেন, ঘটনা আমরাও তদন্ত করতেছি। এখানে পূর্ব জেরে উদ্দেশ্যে প্রনোদিত হয়ে কে বা কাহারা এলাকার মানুষকে ইন্দোন দিয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে মরিয়া হয়ে উঠেছে। পাশাপাশি আমি নৌকা প্রতিক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি এটা আমার যে প্রতিপক্ষ সহজেই মেনে নিতে পারছেনা।

ঘটনার বিষয়ে মোহাম্মদ আলীর ছেলে আখতারুজ্জামানের সাথে মুঠোফোনে কথা বলতে চাইলে তিনি মুঠোফোনে কথা বলতে অসম্মতি জানিয়েছেন।

ঘটনার বিষয়ে মোহাম্মদ আলীর আরেক ছেলে দেলোয়ারের মুঠোফোন ০১৭৭০-৭১৪৪৬৫ নম্বরে একাধিক বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্যে প্রদান করা সম্ভব হয়নি।

এবিষয়ে ডোমার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন-নবী বলেন,  অভিযোগ পেয়েছি, প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST