ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
নীলফামারীর জলঢাকায় স্কুল বন্ধে নিমিসেই নিয়োগ শেষ, সভাপতির বিরুদ্ধে বাণিজ্যের অভিযোগ

নীলফামারীর জলঢাকায় স্কুল বন্ধে নিমিসেই নিয়োগ শেষ, সভাপতির বিরুদ্ধে বাণিজ্যের অভিযোগ

স্টাফ রিপোর্টার,
নীলফামারীর জলঢাকায় গোপালঝাড় বহুমূখী উচ্চ বিদ্যালয়ে ০২ (দুই) টি পদে নিয়োগ হয়েছে শুক্রবার বন্ধের দিন সাত- সকালে। কম্পিউটার ল্যাব সহকারী এবং আয়া এ দুটি পদে বন্ধের দিন গোপনে মোটা অংকের অর্থের বিনিময়ে তরিঘরি করে পরীক্ষা নেওয়া হয়েছে বলে জানান এলাকাবাসী। শুক্রবার (০৩ ফেব্রুয়ারী/২২) সকালে সরেজমিনে বিদ্যালয়ে গেলে দেখা যায় প্রধান ফটকে তালা ঝুলছে। এ নিয়োগ পরীক্ষায় মোটা অংকের অর্থের বিনিময়ে ০২জনকে নিয়োগ দেওয়া হয়েছে বলে খোদ অভিযোগ উঠেছে প্রার্থী ও এলাকাবাসীর কাছ হতে। নাম প্রকাশ না করা শর্তে প্রার্থীদের মধ্যে অনেকে জানান আমরা নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছি ঠিকই, এটা ছিল লোক দেখানো,আগে থেকে ফলাফল জানা। যাদের কাছ থেকে টাকা নেওয়া হয়েছে তাদের নামে কমিটির রেজুলেশন যাবতীয় শর্তাদি আগের থেকে পূরণ করা ছিল। নিয়ম অনুযায়ী লিখিত পরীক্ষা হওয়ার পরে লিখিত পরীক্ষার ফলাফল ঘোষনা হওয়ার কথা কিন্তু তা না করেই ভাইবা পরীক্ষা নিয়ে কর্তৃপক্ষ নিয়োগ সম্পন্ন করার কথা বলে চলে যায়। এখানেও ফলাফল ঘোষনা করে নাই।আদতে এটা লোক দেখানো পরীক্ষা ।সভাপতি নিজ ক্ষমতা বলে এই নিয়োগ দিয়েছে বলে অনেকে অভিযোগ করেন।
তারা আরও বলেন, এখন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ম্যানেজ করে মেধায় নয়, টাকায় হচ্ছে নিয়োগ। স্থানীয়রা জানায়, আমরা তো কিছু জানি না তবে আজকে শুক্রবার প্রতিষ্ঠানে অনেকে আসলো আর ১৫ মিনিটের মধ্যে চলে গেল। এ বিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক, হামিদুর রহমানের সঙ্গে মুঠো ফোনে কথা হলে,তিনি সবাপতির সঙ্গে কথা বলতে বলেন। প্রতিষ্ঠানের সভাপতি নুরুজ্জামান (জামান) জানায়, আপনারা প্রধান শিক্ষকের সাথে কথা বলেন। স্কুল ছুটির দিনে নিয়োগ পরীক্ষা হওয়া ও নিয়োগের বিধি উপেক্ষা করে মোটা টাকা নিয়ে নিয়োগ পরীক্ষাকে বৈধ্যতা দেওয়ার বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক বলেন, বন্ধের দিনেও পরীক্ষা নেওয়ার বিধি রয়েছে। এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের অতিরিক্ত দায়িত্বে থাকা উপ পরচিালক রংপুর, মোঃ শফিকুল ইসলাম জানান,বন্ধের দিন কোন নিয়োগ পরীক্ষা বিধি সম্মত নয়, একটা অভিযোগ পেলে বিধি মোতাবেক ব্যাবস্থা নেয়া হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST