ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
নীলফামারীর ডিমলায় জালিয়াতির অভিযোগে শিক্ষক কারাগারে

নীলফামারীর ডিমলায় জালিয়াতির অভিযোগে শিক্ষক কারাগারে

স্টাফ রিপোর্টার,
নীলফামারীর ডিমলায় জালিয়াতি করে এক পদে দুই শিক্ষককে নিয়োগ দেওয়ার প্রতারণা মামলায় রফিকুল ইসলাম নামে এক প্রধান শিক্ষককে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।আজ শনিবার  দুপুরে ওই শিক্ষককে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ  ।
শুক্রবার(৫মে) সন্ধ্যায় উপজেলার পোস্ট অফিস মোড় এলাকায় তাকে গ্রেফতার করে পুলিশ।
গ্রেফতারকৃত ওই প্রধান শিক্ষককে
পুলিশ ও মামলা সূত্রে জানা যায় , ২০১৫ সালে উপজেলার বালাপাড়া ইউনিয়নের নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে সামাজিক বিজ্ঞানের শিক্ষক হিসেবে নিয়োগ পান রুস্তম আলী। ২০১৯ সালে তিনি এমপিওভুক্ত জন্য  আবেদন করেন। কিন্তু একই বছর বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মোটা অংকের অর্থের বিনিময়ে জালিয়াতি করে একই পদে বিকাশ চন্দ্র নামের একজনকে নিয়োগ দেখিয়ে এমপিওভুক্তির আবেদন পাঠান।পরবর্তীতে চাকরি এমপিওভুক্ত না হওয়ায় প্রধান শিক্ষকসহ তিনজনের নাম উল্লেখ করে আদালতে মামলা করেন রুস্তম আলী। মামলার অপর আসামিরা হলেন বিদ্যালয়ের তৎকালীন সভাপতি সায়েদুল ইসলাম ও বিকাশ চন্দ্র।
ভুক্তভোগী শিক্ষক রুস্তম বলেন, সহকারী শিক্ষক হিসেবে সামাজিক বিজ্ঞান পদে ওই প্রতিষ্ঠানে ২০১৫ সালে নিয়োগ পাই। প্রধান শিক্ষক জালিয়াতি করে একই পদে দুজন শিক্ষককে নিয়োগ দেখান।বিষয়টি জানার পর প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি আমার এমপিও এনে দেবেন বলে জানান ।কিন্তু আজও তাকে এমপিওভুক্তি করা হয়নি ।
ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লাইছুর রহমান বলেন, শিক্ষক নিয়োগে প্রতারণার মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় ওই প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST