ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
নীলফামারীতে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

নীলফামারীতে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,

“প্লাস্টিক দুষণ সমাধানে সামিল হই সকলে” প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে বিশ্ব পরিবেশ দিবস-২০২৩ পালিত হয়েছে।

সোমবার (০৫ জুন/২৩) সকালে নীলফামারী জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্তরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসটির সুচনা করা হয়।

পরে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান শড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক পঙ্গজ ঘোষ।

আলোচনা সভায় জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কমল কুমার বর্মণের সঞ্চলনায় বক্তব্য রাখেন, নীলফামারী সিভিল সার্জন ডাঃ মোঃ হাসিবুর রহমান, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহিদ মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ সাইফুল ইসলাম, নীলফামারী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি প্রকৌশলী এস এম সফিকুল আলম (ডাবলু), সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আহসান রহিম মঞ্জিল, নীলফামারী জেলা পরিবেশ সংরক্ষণ ও শব্দ দূষণ নিয়ন্ত্রণ বাস্তবায়ন কমিটি এবং দ্বীপ্তমান যুব উন্নয়ন সংস্থার সভাপতি আব্দুল মোমিন।

আলোচনা সভায় বক্তারা পরিবেশের বিপর্যয়ের জন্য নিজেদের অবহেলাকে দায়ী করেন। তারা এক্ষেত্রে প্লাস্টিক পণ্যের ভয়াবহতার কথা তুলে ধরেন।

তারা বলেন, প্লাস্টিক পণ্য পচে না তাই এর মাধ্যমে পরিবেশের বিপর্যয় ঘটে। তাই পরিবেশ রক্ষায় সকলকে একসাথে কাজ করার আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, প্লাস্টিক বর্জ্য কিভাবে পরিবেশের ক্ষতি সাধন করে ও এই ক্ষতি থেকে বাঁচতে আমরা কীভাবে প্রাকৃতিক উপায়ে তৈরি বিকল্প জিনিস ব্যাবহার করতে পারি। পরিবেশের বিপর্যয় রোধ করতে নবায়ন যোগ্য জ্বালানির ব্যবহারসহ কার্বন নিঃসরণ কমাতে পদক্ষেপ গ্রহণ করতে ও বেশি বেশি বৃক্ষ রোপণের করতে হবে।

পরে অতিথিরা শিশু কিশোরদের নিয়ে অনুষ্ঠিত পরিবেশ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এবং পরিবেশ উন্নয়নে অবদান রাখায় দ্বীপ্তমান যুব উন্নয়ন সংস্থার সভাপতি আব্দুল মোমিন সহ ৩ জনকে বিশেষ পরিবেশ সন্মাননা পুরষ্কার তুলে দেন। সেইসাথে গাছের চারা বিতরণ করা হয়।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST