ঘোষনা:
শিরোনাম :
জলঢাকায় অসুস্থ ব্যক্তিদের হাতে চিকিৎসা সহায়তা চেক চট্টগ্রামে সড়কের দু’পাশে ঝুঁকিপূর্ণ ৩ শতাধিক ঘর উচ্ছেদ করেছে প্রশাসন । ডোমারে ট্রাক্টরের চাপায় বৃদ্ধার মৃত্যু ভোলায় ৩ সন্তানের জননীকে জোরপূর্বক ধর্ষণ ঢালিউডের জনপ্রিয় নায়িকাকে ধর্ষণ ও হত্যাচেষ্টার প্রধান আসামিসহ ৫ জন গ্রেফতার মানিকগঞ্জে বিদেশগামী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরন। টেকনাফের নাফ নদীর তীর থেকে আরো দুই রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে পুলিশ ডোমার গোমনাতী সঃ প্রাঃ বিদ্যাঃ প্রধান শিক্ষক দুলু আর নেই নীলফামারীর ডোমারে পুকুর খননকালে পাওয়া গেল কৃষ্ণ মূর্তি। পঞ্চগড় পৌর মার্কেট নির্মাণ কাজের উদ্বোধন
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন,নদীগুলোকে দখল ও দূষণমুক্ত করে আগের অবস্থায় ফিরিয়ে আনতে হবে

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন,নদীগুলোকে দখল ও দূষণমুক্ত করে আগের অবস্থায় ফিরিয়ে আনতে হবে

কেরানীগঞ্জ (ঢাকা )প্রতিনিধি,

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘এ দেশ ১৬ কোটি মানুষের। কালের আবর্তে হারিয়ে যাওয়া নদীগুলোকে দখল ও দূষণমুক্ত করে আগের অবস্থায় ফিরিয়ে আনতে হবে। নদী হারিয়ে যাচ্ছে বলে এ দেশে নজরুল, সুকান্ত ও জসীম উদ্‌দীনের মতো কবি আর জন্মাবে না। আমাদের দেশকে বাঁচাতে হলে নদীকে বাঁচাতে হবে।’
আজ শনিবার ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল এলাকায় নৌ নিরাপত্তা সপ্তাহ-২০১৯ উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নৌপরিবহন ব্যবস্থাকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকার আন্তরিকভাবে কাজ করছে। আগামী ১০ বছরের মধ্যে ঢাকার নৌপথকে পুরোনো অবয়বে ফিরিয়ে আনা হবে। নদী তীরের দখল ও দূষণরোধ করে নদীর সুন্দর পরিবেশ ফিরিয়ে আনা হবে। আবহমান বাংলাদেশকে রক্ষা করতে হলে নদীর সুন্দর পরিবেশ ফিরিয়ে আনতে হবে। এ লক্ষ্যে নদীর সঙ্গে সম্পৃক্ত জনগণ, নৌযান মালিক, শ্রমিক ও সংশ্লিষ্ট সবাইকে আরও বেশি সচেতন হতে হবে।
জাতীয় নৌ নিরাপত্তা সপ্তাহ ২০১৯-এর প্রতিপাদ্য হচ্ছে ‘দূষণ, দখল মুক্ত করি, নৌযাত্রা নিরাপদ করি, বিশ্বমানের নৌ ব্যবস্থার স্বপ্নকে সফল করি।’ ৩০ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী ‘নৌ নিরাপত্তা সপ্তাহ ২০১৯’ পালিত হচ্ছে। এ উপলক্ষে সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে ১০টি যাত্রীবাহী লঞ্চ নিয়ে লঞ্চ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি মুন্সিগঞ্জের কাঠপট্টি এলাকা পর্যন্ত প্রদক্ষিণ করে সদরঘাট টার্মিনালে ফিরে শেষ করে।নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলামের সভাপতিত্বে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, নৌপুলিশের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হাসান, সুন্দরবন লঞ্চের মালিক সাইদুর রহমান রিন্টু এবং নৌপরিবহন অধিদপ্তরের চিফ ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার মো. মঞ্জুরুল কবীর, বাংলাদেশ কার্গো মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন প্রমুখ বক্তব্য দেন।

 





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST