ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। খুলনায় স্বাস্থ্যবিধি না মানায় অর্থদণ্ড ও কারাদণ্ড প্রদান । জলঢাকায় হরিজন পল্লীতে তুরিন আফরোজ কিশোরগঞ্জে ভাতাভোগীদের টাকা হাতিয়েছে প্রতারক চক্রটি জলঢাকায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষ রোপন ও চারাগাছ বিতরণ নীলফামারীতে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বৃক্ষরোপন করেছে আনসার ওভিডিপি। সৈয়দপুরে রেলের তদন্ত প্রতিবেদন,নিজেকে বাঁচাতে উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন । পঞ্চগড়ের দেবীগঞ্জে করোনা আক্রান্ত মাদ্রাসা শিক্ষিকার মৃত্যু। বাংলাদেশ স্কাউটস এর স্ট্রাটেজিক প্ল্যান ও গ্রোথ মূল্যায়ন ওয়ার্কশপ বরিশালের গৌরনদী উপজেলায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ২
তমালতলা মহিলা কলেজের মাঠ,ধুলাবালি আর কালো ধোঁয়া, বিকট শব্দ ও বিটুমিনের তীব্র গন্ধে অতিষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীরা

তমালতলা মহিলা কলেজের মাঠ,ধুলাবালি আর কালো ধোঁয়া, বিকট শব্দ ও বিটুমিনের তীব্র গন্ধে অতিষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীরা

নাটোর প্রতিনিধি,

নাটোরের বাগাতিপাড়া উপজেলার তমালতলা মহিলা কলেজের মাঠ দখল করে রাখা হয়েছে রাস্তার কাজের নির্মাণসামগ্রী। এসব নির্মাণসামগ্রীর ধুলাবালি আর কালো ধোঁয়া, বিকট শব্দ ও বিটুমিনের তীব্র গন্ধে অতিষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীরা। কালো ধোঁয়ায় এলাকা আচ্ছন্ন থাকায় আশপাশের লোকজনও আছেন দুর্ভোগে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলা প্রকৌশল বিভাগের (এলজিইডি) অধীনে তমালতলা বাজার মোড় থেকে মল্লিকপুর পর্যন্ত এক কিলোমিটার রাস্তা সংস্কারের কাজ চলছে। এ কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ২৬ লাখ টাকা। কাজটি পেয়েছে নাটোরের এমএন ট্রেডার্স। তবে সাব-ঠিকাদার হিসেবে কাজ করছেন নাসির উদ্দিন নামের এক ব্যক্তি। সংস্কারকাজের জন্য কয়েক দিন আগে কলেজের মাঠে নির্মাণসামগ্রীর পাথরের কুচি, বিটুমিনের ড্রাম, প্ল্যান্ট মেশিন রাখা হয়।

সোমবার সরেজমিনে দেখা গেছে, কলেজে ক্লাস চলছে। কলেজের সামনে মাঠে কুঁচি পাথর, বিটুমিনের ড্রাম ও পাথর-বালু মিশ্রণের জন্য প্ল্যান্ট মেশিন রয়েছে। বিকট শব্দে চলছে এটি। গার্মেন্টসের ঝুট জ্বেলে বিটুমিন গলানো হচ্ছে। তীব্র কালো ধোঁয়ায় ওই এলাকা আচ্ছন্ন। দুই দিন ধরে চলছে তাদের এই কর্মযজ্ঞ। নির্মাণসামগ্রীর ধুলাবালি আর কালো ধোঁয়া এবং বিটুমিনের তীব্র গন্ধে ক্লাস করা কষ্টকর হয়ে দাঁড়িয়েছে শিক্ষক ও শিক্ষার্থীদের।

কলেজের মনোবিজ্ঞান বিষয়ের প্রভাষক শিউলি খাতুন বলেন, কালো ধোঁয়া, বিকট শব্দে শিক্ষার্থীদের ক্লাস নিতে অসুবিধা হচ্ছে। বিষয়টি অধ্যক্ষকে জানানো হয়েছে।

অধ্যক্ষ মো. মামুনুর রশীদ বলেন, এটি সরকারি কাজ। এক সপ্তাহ সময় চেয়েছিল। তাই সরকারি কাজে সহায়তা করার লক্ষ্যে তাদের মাঠ ব্যবহার করতে দেওয়া হয়েছে। এতে যে অসুবিধা হচ্ছে, তা তাদের জানানো হয়েছে। তারা দু-এক দিনের মধ্যে নির্মাণসামগ্রী সরিয়ে নেবে বলেছে।

ঠিকাদার নাসির উদ্দিন বলেন, সড়কের কাজ করার জন্য অন্য কোনো জায়গা ফাঁকা না থাকায় তিনি কলেজ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কাজ শুরু করেছেন। এতে কিছু অসুবিধা হচ্ছে,স্বীকার করে তিনি বলেন,দ্রুত কাজ শেষ করার চেষ্টা করছি। তবে আবহাওয়া খারাপ থাকায় কিছুটা দেরি হচ্ছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST