ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৬ ঘণ্টার গণ-অনশন

বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৬ ঘণ্টার গণ-অনশন

রুহুল কবির রিজভী। ফাইল ছবি

 

ঢাকা প্রতিবেদক,

বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছয় ঘণ্টার গণ-অনশন করবে দলটি। ৭ এপ্রিল সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনশন করার ঘোষণা দিয়েছে বিএনপি।

আজ মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার রোগমুক্তির জন্য এক দোয়া মাহফিলে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেছেন, গণ-অনশন কর্মসূচির জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি সাপেক্ষে তাঁরা এই কর্মসূচি পালন করবেন।

খালেদা জিয়ার রোগমুক্তির জন্য দোয়া মাহফিলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামীকাল বুধবার সারা দেশে খালেদা জিয়ার রোগমুক্তির জন্য দোয়া মাহফিল করবে বিএনপি।

খালেদা জিয়া চরম অসুস্থ অবস্থায় কারারুদ্ধ ছিলেন দাবি করে মির্জা ফখরুল বলেন, সেই অবস্থায় তাঁকে গতকাল সোমবার হাসপাতালে নিয়ে আসা হয়েছে। সেখানে তিনি স্বস্তি বোধ করেননি। তাঁকে হুইলচেয়ারে করে হাসপাতালে আনা হয়েছে। তিনি দাঁড়াতে পারেননি।

মির্জা ফখরুল অভিযোগ করেন, ‘আমরা নিজে দেখেছি এবং তাঁর সঙ্গে কথা বলেছি, তিনি খেতে পারছেন না। কারাগারে তাঁকে সঠিক চিকিৎসা দেওয়া হয়নি। আমরা স্থায়ী কমিটির নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে বলেছি, তাঁর পছন্দ অনুযায়ী একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হোক। কিন্তু সরকার আমাদের কথায় কর্ণপাত না করে পিজিতে (বিএসএমএমইউ) নিয়ে এসেছে। প্রমাণিত হয়ে গেছে, তিনি অত্যন্ত অসুস্থ।’

ফখরুল ইসলাম আরও বলেন, খালেদা জিয়ার রক্ত পরীক্ষা হয়েছে, সেখানে দেখা গেছে, প্রতিটি পরীক্ষা তাঁর স্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ। তাঁকে অবশ্যই মুক্ত করতে হবে। এই ফ্যাসিবাদী,স্বৈরাচারী ও একনায়ক সরকারকে সরাতে হলে একটি মাত্র পথ, খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনকে জয়ী করা। তিনি বলেন, আল্লাহর কাছে দোয়া করি, খালেদা জিয়াকে সুস্থ করে দ্রুত আমাদের মাঝে ফিরিয়ে দেন। যেন তাঁর নেতৃত্বে আন্দোলন সফল করতে পারি। দেশবাসীর কাছে দোয়া চাই তাঁর রোগমুক্তির জন্য।

দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST