ঘোষনা:
শিরোনাম :
অস্ত্র নিয়ে বিমানবন্দরে ইলিয়াস কাঞ্চন এক কর্মীকে কাজ থেকে বিরত থাকার নির্দেশ

অস্ত্র নিয়ে বিমানবন্দরে ইলিয়াস কাঞ্চন এক কর্মীকে কাজ থেকে বিরত থাকার নির্দেশ

জিপি ডেস্ক ঃ

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশ করার ঘটনায় একজন নিরাপত্তাকর্মীকে কাজ থেকে বিরত রাখা হয়েছে। তদন্তের স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ (বেবিচক)।

ইলিয়াস কাঞ্চন গতকাল মঙ্গলবার তাঁর স‌ঙ্গে থাকা পিস্তল নিয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢোকেন। পরে বিষয়টি ধরা পড়ে। এরপর অবশ্য ইলিয়াস কাঞ্চন অস্ত্র বহনের নিয়ম অনুসরণ করে তাঁর নির্ধারিত ফ্লাইটে উঠে চট্টগ্রামে পৌঁছান।

এ বিষয়ে আজ বুধবার বেবিচকের চেয়ারম্যান নাঈম হাসান প্রথম আলোকে বলেন, এ ঘটনার সময় দায়িত্বে ছিলেন ফজলার রহমান। তাঁকে কাজ থেকে বিরত রাখা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা পরিচালক নূ‌রে আলম প্রথম আলোকে ব‌লেন, নিয়ম হ‌লো কেউ য‌দি পিস্তল নি‌য়ে ফ্লাইটে উঠতে চান, তাঁকে সে ঘোষণা দি‌তে হ‌বে। যে প্রতিষ্ঠানের প্লে‌নে তি‌নি চড়‌বেন, তা‌দের কা‌ছে থাকা নির্ধা‌রিত ফর‌মে তাঁকে সেটা লিখতে হ‌বে। তারপর পিস্তল থাক‌বে এক‌টি ব‌াক্সে এবং গু‌লি অন্য এক‌টি ব‌াক্সে। তালাবদ্ধ অবস্থায় পাইল‌টের তত্ত্বাবধানে থাক‌বে ওগুলো। অবতরণের পর তি‌নি (যাত্রী) তাঁর অস্ত্র ও গু‌লি ফেরত পারবেন।

ইলিয়াস কাঞ্চ‌নের ক্ষে‌ত্রে কী ঘটেছে? জানতে চাইলে নূ‌রে আলম ব‌লেন, ‘আর্চওয়ে পে‌রো‌নোর সময় বা মেটাল ডি‌টেক্ট‌র ব্যবহা‌রের সময় নিরাপত্তারক্ষীরা ধারণা ক‌রেন ইলিয়াস কাঞ্চন কিছু একটা বহন কর‌ছেন। জিজ্ঞাসাবা‌দের পর তি‌নি পিস্তল ও গু‌লির কথা জানান। কী কার‌ণে ঘোষণা দেন‌নি, জান‌তে চাইলে ইলিয়াস কাঞ্চন ব‌লেন, তি‌নি ভু‌লে গি‌য়ে‌ছি‌লেন। প‌রে অবশ্য যে নিয়‌মে অস্ত্র বহন কর‌তে হয়, ইলিয়াস কাঞ্চন সে নিয়ম মে‌নেই তা ক‌রে‌ছেন এবং চট্টগ্রা‌মে পৌঁছে‌ছেন।’

এ বিষয়ে ইলিয়াস কাঞ্চন প্রথম আলোকে বলেন, ‘পিস্তল ও গুলি তাঁর ল্যাপটপের ব্যাগে ছিল। ওগুলো সহই তিনি নিরাপত্তার প্রথম পর্যায় পার হন। পরে তিনি বোর্ডিং পাস নিয়ে প্লেনে ওঠার আগে চূড়ান্ত তল্লাশির কিউতে দাঁড়ান। তিনি নিজেই নিরাপত্তারক্ষীদের বলেন, ল্যাপটপের ব্যাগে পিস্তল রয়ে গেছে। তিনি বিষয়টি বলতে ভুলে গিয়েছিলেন।’ ইলিয়াস কাঞ্চন প্রশ্ন তোলেন, স্ক্যানারে কেন বিষয়টি ধরা পড়ল না।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST