ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে নিহত ছাত্রলীগ নেতা সবুজ আলীর জানাযা অনুষ্ঠিত। নীলফামারীতে কোটা বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে পুলিশ-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া নীলফামারীতে ক্লুলেস হত্যা মামলার চার আসামী গ্রেফতার; পুলিশ সুপারের প্রেস ব্রিফিং নীলফামারীতে গর্ভবর্তী মায়েদের কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে স্বাস্থ্য মন্ত্রীর আহব্বান পাটগ্রামে স্বঘোষিত মুক্তিযোদ্ধা গবেষক মিঠু’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন লালমনিরহাটের হাতিবান্ধায় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৩ নদীতে মাছ ধরতে গিয়ে, লাশ হয়ে ফিরতে হলো চট্টগ্রামে এইচএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ, আটক পিয়ন নীলফামারীতে বিরল আ’কৃতির শি’শুর জ’ন্ম, নেই হাত-পা ও মাথা পাটগ্রামে বিভিন্ন  স্থানে অভিযান, বোমা মেশিন বিনষ্ট ও জরিমানা
পদ্মা সেতু বাস্তবায়নে জিডিপি বাড়বে দুই শতাংশ: রেলমন্ত্রী

পদ্মা সেতু বাস্তবায়নে জিডিপি বাড়বে দুই শতাংশ: রেলমন্ত্রী

জিপি ডেস্ক ঃ

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, পদ্মা সেতু বাস্তবায়ন হলে দেশের সামষ্টিক অভ্যন্তরীণ উৎপাদন (জিডিপি) দুই শতাংশ বাড়বে। সেতুতে রেল প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে আরও যুক্ত হবে এক শতাংশ।  

বুধবার মুন্সীগঞ্জের শ্রীনগরে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন সুবিধার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যে দেশের রেলপথ যত উন্নত, সেই দেশই উন্নত। অথচ বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের আমলে রেলপথকে হুমকির মুখে ঠেলে দেওয়া হয়। তিনি বলেন, পদ্মা সেতুর ওপর দিয়ে ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রেলপথ প্রকল্প হাতে নিয়েছে সরকার, যা ইতিমধ্যে শেষ হওয়ার অপেক্ষায় আছে। এই প্রকল্পের কারণে মুন্সীগঞ্জে ক্ষতিগ্রস্ত ৬৭১ জনকে ৮ কোটি ২৬ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট-সিএসসি ও বাংলাদেশ রেলওয়ের উদ্যোগে এই চেক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব প্রকৌশলী গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য একেএম সারওয়ার জাহান বাদশা, রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম, সেনাবাহিনীর মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ, ঠিকাদারি প্রতিষ্ঠান ড্রপের প্রতিষ্ঠাতা ও সিইও এএইচএম নোমান প্রমুখ।সমকাল





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST