ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে পুলিশকে ব্যবহার করে জোরপূর্বক অন্যের জমি দখল নীলফামারীতে জোরপূর্বক মসজিদের সভাপতি হওয়ার পায়তারা, মুসল্লীদের মানববন্ধন। ডিমলায় সরকারী সেবা জনগনের দোরগোড়ায় দিতে চান ইউএনও উম্মে সালমা নীলফামারীতে পবিত্র ঈদুল আযহায় জেলা পুলিশের উৎসব সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পনকারী বনদস্যুর মাঝে ঈদ উপহার সাতক্ষীরার দুটি উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের চাবী ও দলিল দিয়ে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা নীলফামারীতে মিথ্যা মামলা প্রত্যাহার ও জমির মালিকানা বহালে সংবাদ সম্মেলন মিথ্যা প্রলোভনে পাহাড়ের নারীদের পাচার করছে একটি সংবদ্ধ চক্র সাতক্ষীরায় ভাঙান মাছ চাষ পদ্ধতি ও ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা গ্রামীণব্যাংকের সেবার মান বাড়ানোর প্রতিশ্রুতি,
পদ্মা সেতু বাস্তবায়নে জিডিপি বাড়বে দুই শতাংশ: রেলমন্ত্রী

পদ্মা সেতু বাস্তবায়নে জিডিপি বাড়বে দুই শতাংশ: রেলমন্ত্রী

জিপি ডেস্ক ঃ

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, পদ্মা সেতু বাস্তবায়ন হলে দেশের সামষ্টিক অভ্যন্তরীণ উৎপাদন (জিডিপি) দুই শতাংশ বাড়বে। সেতুতে রেল প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে আরও যুক্ত হবে এক শতাংশ।  

বুধবার মুন্সীগঞ্জের শ্রীনগরে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন সুবিধার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যে দেশের রেলপথ যত উন্নত, সেই দেশই উন্নত। অথচ বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের আমলে রেলপথকে হুমকির মুখে ঠেলে দেওয়া হয়। তিনি বলেন, পদ্মা সেতুর ওপর দিয়ে ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রেলপথ প্রকল্প হাতে নিয়েছে সরকার, যা ইতিমধ্যে শেষ হওয়ার অপেক্ষায় আছে। এই প্রকল্পের কারণে মুন্সীগঞ্জে ক্ষতিগ্রস্ত ৬৭১ জনকে ৮ কোটি ২৬ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট-সিএসসি ও বাংলাদেশ রেলওয়ের উদ্যোগে এই চেক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব প্রকৌশলী গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য একেএম সারওয়ার জাহান বাদশা, রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম, সেনাবাহিনীর মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ, ঠিকাদারি প্রতিষ্ঠান ড্রপের প্রতিষ্ঠাতা ও সিইও এএইচএম নোমান প্রমুখ।সমকাল





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST