ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
নীলফামারীতে চাঁদা না দেওয়ায় চলাচলের রাস্তা বন্ধ, তিন গ্রামের মানুষের দুর্ভোগে

নীলফামারীতে চাঁদা না দেওয়ায় চলাচলের রাস্তা বন্ধ, তিন গ্রামের মানুষের দুর্ভোগে

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারী সদর উপজেলার দারুলহুলা নদীরপাড় এলাকায় চলাচলের রাস্তা একজন প্রভাবশালী ব্যক্তি বাঁশের বেড়া দিয়ে ঘিরে দিয়েছেন। তিন গ্রামের প্রায় আড়াই হাজার লোকের চলাচলের রাস্তাটি ঘিরে দেওয়ায় এলাকাবাসী চরম দুর্ভোগে পড়েছে। সুধু তাই নয় ওই তিন গ্রামের শিক্ষার্থীরা রাস্তা বন্ধ থাকায় স্কুলেও যেতে পারছে না। তাই জন সাধারণের চলাচলের বন্ধ রাস্তা খুলে দেওয়ার দাবীতে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন স্থানীয়রা।

লিখিত অভিযোগের ভিত্তিতে, উপজেলার পঞ্চপুকুর ইউনিয়নের দারুলহুলা নদীরপাড় এলাকা সহ তিন গ্রামের প্রায় আড়াই হাজার মানুষের চলাচলের একটি মাত্র প্রাচীন রাস্তা ও রাস্তার মাঝখানে বুড়িখোড়া নদী অবস্থিত। নদী পারাপারের জন্য একটি বাশেঁর শাকো ও আছে। শাকোটি স্থানীয় জনগণ এবং নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের সহযোগীতায় কয়েকবার মেরামত করে চলাচলের উপযেগী করা হয়। এছাড়াও ২০২১-২০২২ অর্থবছরে ওই সাকোর পশ্চিম মাথায় রাস্তার বড় গর্ত মেরামত করার জন্য টিআর,কাবিখার বরাদ্দ থেকে কাজ করা হয়। কিন্তু মেরামত কাজের বরাদ্দ থেকে পঞ্চাশ হাজার টাকা চাঁদা না দেওয়ায় নদীর পশ্চিম মাথার পূর্ব চেংমাড়ী নদীরপাড় এলাকার প্রভাবশালী আব্দুল গফুরের ছেলে ১। মোঃ মোক্তাহারুল ইসলাম ও তার স্ত্রী মোছাঃ সুমি আক্তার, ২। মৃত জহুরুল মিয়ার ছেলে মোঃ জয়নাল মিয়া (৪০), ৩। মোঃ ভজে মিয়া (৫২), ৪। মোঃ কালা চাঁন (৩৫), ৫। আব্দুল গফুরের ছেলে মোঃ মশিউর রহমান (৩২),৬। মোঃ আব্দুল মজিদের ছেলে মোঃ মিলন (৩০) বাশেঁর বেড়া ও টিনের ঘর তুলে রাখে। সেইসাথে ধারালো অস্ত্র সস্ত্র নিয়ে প্রাণে মারার হুমকী দেয়। অবস্থা বেগতিক দেখে এলাকাবাসী পুলিশ সেবা ৯৯৯ এ ফোন দিলে সদর থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। কিন্তু কোন সমাধান দিতে পারেনি পুলিশ। বিকল্প রাস্তা দিয়ে চলাচল করতে হলে প্রায় পাঁচ কিলোমিটার রাস্তা ঘুরতে হয়। যার ফলে রাস্তা বন্ধ থাকায় এলাকার বৃদ্ধ,স্কুল ছাত্র/ছাত্রী সহ অসুস্থ সাধারণ মানুষের চলাচলের চরম দুর্ভোগে পড়েছে। তাই প্রশাসনের কাছে জন সাধারণের চলাচলের একমাত্র বন্ধ রাস্তা খুলে দেওয়ার দাবী জন সাধারণের।

জানতে চাইলে মোঃ মোক্তাহারুল ইসলাম বলেন, ‘ওই রাস্তা আমার জমির ওপর দিয়ে গেছে।’ আমি আমার জমি দিয়ে কাউকে চলাচল করতে দিবো না। আইন-আদালন করলে করুক।

অভিযোগের বিষয়ে জানতে সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ জেসমিন নাহার বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST