ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে নিহত ছাত্রলীগ নেতা সবুজ আলীর জানাযা অনুষ্ঠিত। নীলফামারীতে কোটা বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে পুলিশ-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া নীলফামারীতে ক্লুলেস হত্যা মামলার চার আসামী গ্রেফতার; পুলিশ সুপারের প্রেস ব্রিফিং নীলফামারীতে গর্ভবর্তী মায়েদের কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে স্বাস্থ্য মন্ত্রীর আহব্বান পাটগ্রামে স্বঘোষিত মুক্তিযোদ্ধা গবেষক মিঠু’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন লালমনিরহাটের হাতিবান্ধায় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৩ নদীতে মাছ ধরতে গিয়ে, লাশ হয়ে ফিরতে হলো চট্টগ্রামে এইচএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ, আটক পিয়ন নীলফামারীতে বিরল আ’কৃতির শি’শুর জ’ন্ম, নেই হাত-পা ও মাথা পাটগ্রামে বিভিন্ন  স্থানে অভিযান, বোমা মেশিন বিনষ্ট ও জরিমানা
নীলফামারীতে উচ্চ আদালতের আদেশে দুই উপজেলায় চেয়ারম্যান পদে ভোট স্থগিত।

নীলফামারীতে উচ্চ আদালতের আদেশে দুই উপজেলায় চেয়ারম্যান পদে ভোট স্থগিত।

জিপি ডেস্ক ঃ ॥
পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম দফায় আগামীকাল রবিবার (১০ মার্চ) নীলফামারীর ৬টি উপজেলায় ভোট গ্রহনের কথা থাকলেও আইনী জটিলতায় নীলফামারী জেলার দুটি উপজেলায় উচ্চ আদালতের আদেশে চেয়ারম্যান পদের গনবিঞ্জপ্তি দিয়ে ভোট গ্রহন স্থগিত করেছে নির্বাচন কমিশন।
আজ শনিবার(৯ মার্চ) সকালে নীলফামারী সদর ও জলঢাকা উপজেলায় দুই উপজেলার চেয়ারম্যান পদের ভোট গ্রহন স্থগিতের বিষয়টি নিশ্চিত করে দুই উপজেলার রিটার্নিং কর্মকর্তারা। সকাল হতে মাইকযোগে প্রচার চালিয়ে সাধারন ভোটারদের অবগত করা হয়। রিটার্নিং কর্মকর্তারা বলেন, ওই দুই উপজেলার চেয়ারম্যান পদে ভোট স্থগিত থাকলেও ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এ ছাড়া জেলার ডোমার,ডিমলা,কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলা নিয়ে কোন আইনী জটিলতা না থাকায় সেখানে সকল পদে ভোটগ্রহন চলবে।

নীলফামারী সদর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম জানান, সদর উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী সাদিক হোসেন নয়নের মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতিক পান তিনি। এ সময় প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী শাহিদ মাহমুদ উচ্চ আদালতে সাদিক হোসেন নয়নের প্রার্থীতার বিষয়ে আপক্তি জানিয়ে লিভ টু আপীল করেন। এতে উচ্চ আদালত আগামী ১ এপ্রিল লিভটু আপিলের শুনানী ধার্য্য করে আদেশ দেন। ফলে আদালতের ওই আদেশের বলে নির্বাচন কমিশনের নির্দেশে সদর উপজেলার চেয়ারম্যান পদের ভোট স্থগিত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তবে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে কোন জটিলতা না থাকায় এই দুই পদে যথা নিয়মে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

অপরদিকে, জলঢাকা উপজেলা নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম জানান, আইনী জটিলতার কারণে নীলফামারীর জলঢাকা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পান বাহাদুর। তিনি প্রতিক পেয়ে প্রচারনায় নামেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আনছার আলী মিন্টু উচ্চ আদালতে লিভ টু আপিল করায় আদালত আগামী ৬ সপ্তাহের জন্য স্থগিতের আদেশ দেয়। ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে কোন জটিলতা নেই । ফলে জলঢাকায় ওই দুই পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST