ঘোষনা:
শিরোনাম :
দীর্ঘ এক বছর পর ৩০ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু,শিক্ষামন্ত্রী। চট্টগ্রামে সমন্বয়ের অভাবে কাঙ্ক্ষিত উন্নয়ন হচ্ছে না, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী, তাজুল ইসলাম । খুলনার মহাসমাবেশে শ্লোগান,এক সংগ্রাম, এক ডাক, আওয়ামী লীগ সরকার নিপাত যাক। বদরগঞ্জে একঝাঁক তরুন তরুনীদের প্রচেষ্টায় বদরগঞ্জে বি-বাজারের যাত্রা শুরু। বদরগঞ্জে শয়নকক্ষে শিক্ষার্থীর গলাকাটা মরদেহ : হত্যা নাকি আত্মহত্যা। জলঢাকায় গাঁজা কেনাবেচা কালে মা-ছেলেসহ আটক-৩। নীলফামারীর সৈয়দপুর পৌরসভায় প্রথমবার ইভিএমে ভোট।সকল প্রস্তুতি শেষ করেছে প্রশাসন। কিশোরগঞ্জে জাপা কর্মীর জানাজা সম্পন্ন । নীলফামারীতে অটোরিকশা ও নৈশ কোচের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ১১। নীলফামারীতে সড়ক র্দূঘটনায় ১জন নিহত ও ১২জন ইপিজেড কর্মী আহত
নীলফামারীতে উচ্চ আদালতের আদেশে দুই উপজেলায় চেয়ারম্যান পদে ভোট স্থগিত।

নীলফামারীতে উচ্চ আদালতের আদেশে দুই উপজেলায় চেয়ারম্যান পদে ভোট স্থগিত।

জিপি ডেস্ক ঃ ॥
পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম দফায় আগামীকাল রবিবার (১০ মার্চ) নীলফামারীর ৬টি উপজেলায় ভোট গ্রহনের কথা থাকলেও আইনী জটিলতায় নীলফামারী জেলার দুটি উপজেলায় উচ্চ আদালতের আদেশে চেয়ারম্যান পদের গনবিঞ্জপ্তি দিয়ে ভোট গ্রহন স্থগিত করেছে নির্বাচন কমিশন।
আজ শনিবার(৯ মার্চ) সকালে নীলফামারী সদর ও জলঢাকা উপজেলায় দুই উপজেলার চেয়ারম্যান পদের ভোট গ্রহন স্থগিতের বিষয়টি নিশ্চিত করে দুই উপজেলার রিটার্নিং কর্মকর্তারা। সকাল হতে মাইকযোগে প্রচার চালিয়ে সাধারন ভোটারদের অবগত করা হয়। রিটার্নিং কর্মকর্তারা বলেন, ওই দুই উপজেলার চেয়ারম্যান পদে ভোট স্থগিত থাকলেও ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এ ছাড়া জেলার ডোমার,ডিমলা,কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলা নিয়ে কোন আইনী জটিলতা না থাকায় সেখানে সকল পদে ভোটগ্রহন চলবে।

নীলফামারী সদর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম জানান, সদর উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী সাদিক হোসেন নয়নের মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতিক পান তিনি। এ সময় প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী শাহিদ মাহমুদ উচ্চ আদালতে সাদিক হোসেন নয়নের প্রার্থীতার বিষয়ে আপক্তি জানিয়ে লিভ টু আপীল করেন। এতে উচ্চ আদালত আগামী ১ এপ্রিল লিভটু আপিলের শুনানী ধার্য্য করে আদেশ দেন। ফলে আদালতের ওই আদেশের বলে নির্বাচন কমিশনের নির্দেশে সদর উপজেলার চেয়ারম্যান পদের ভোট স্থগিত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তবে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে কোন জটিলতা না থাকায় এই দুই পদে যথা নিয়মে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

অপরদিকে, জলঢাকা উপজেলা নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম জানান, আইনী জটিলতার কারণে নীলফামারীর জলঢাকা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পান বাহাদুর। তিনি প্রতিক পেয়ে প্রচারনায় নামেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আনছার আলী মিন্টু উচ্চ আদালতে লিভ টু আপিল করায় আদালত আগামী ৬ সপ্তাহের জন্য স্থগিতের আদেশ দেয়। ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে কোন জটিলতা নেই । ফলে জলঢাকায় ওই দুই পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST