ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
প্রথম আলোর বর্ষসেরা নারী ক্রীড়াবিদ আর্চার দিয়া সিদ্দিকী।

প্রথম আলোর বর্ষসেরা নারী ক্রীড়াবিদ আর্চার দিয়া সিদ্দিকী।

মোঃ হারুন উর রশিদ, স্টাফ রিপোর্টার,
তীর-প্রথম আলো ২০২১ সালের বর্ষসেরা নারী ক্রীড়াবিদ পুরস্কারে ভূষিত হয়েছেন আর্চার দিয়া সিদ্দিকী। একদিন আগে শনিবার (৩১ ডিসেম্বর/২২) ঢাকার একটি পাঁচতারকা হোটেলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে দিয়ার হাতে তুলে দেওয়া হয়েছিল দেশের ইতিহাসে সেরা নারী ক্রীড়াবিদের পুরস্কার।

এসময় বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) আয়োজনে টেবিল টেনিসের রানী জোবেরা রহমান লিনুর হাত থেকে সোনালি ট্রফি নিয়েছেন দিয়া সিদ্দিকী। দিয়া সিদ্দিকীর যেন বিশ্বাসই হচ্ছিল না! মাত্র চার বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার। এর মধ্যে করোনায় খেলতে পারেননি দুই বছর। এই অল্প সময়ের ক্যারিয়ারে বাংলাদেশের আর্চারিতে দারুণভাবেই আলো ছড়িয়েছেন দিয়া।

প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্টেই বাজিমাত করেন দিয়া। টঙ্গীতে ২০১৯ সালে আন্তর্জাতিক সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপে রিকার্ভের মেয়েদের এককে জিতেছিলেন সোনা। ১৯৮৪ সাল থেকে অলিম্পিক গেমসে খেলছে বাংলাদেশ। কিন্তু কোনো গেমসেরই কোনো ইভেন্টে বাংলাদেশ বাছাইপর্ব পেরিয়ে চূড়ান্ত পর্বে যেতে পারেনি। সেখানেও দিয়া জ্বালিয়েছে আলো। ২০২১ টোকিও অলিম্পিকে বাংলাদেশ আর্চারি দল বাছাইপর্ব পেরিয়ে খেলেছে রিকার্ভ মিশ্র ইভেন্টের চূড়ান্ত পর্বে। এই ইভেন্টে রোমান সানার সঙ্গী ছিলেন দিয়া। বাছাই পেরিয়ে মেয়েদের এককের প্রথম রাউন্ডেও খেলেন দিয়া।

অলিম্পিকের আগে ২০২১ সালের জুনে সুইজারল্যান্ডে বিশ্বকাপ আর্চারির স্টেজ টুতে রিকার্ভ মিশ্র ইভেন্টে রুপা জেতে বাংলাদেশ। বৈশ্বিক টুর্নামেন্টে কালেভদ্রে ফাইনালে ওঠা বাংলাদেশের জন্য এই অর্জন ছিল দিয়ার কারণেই। এরপর ঢাকায় এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে প্রথমবার পদক জিতে ইতিহাস গড়ে বাংলাদেশ। সেই দলেও ছিলেন দিয়া। এত সব অর্জনের স্বীকৃতির পর এবার দিয়া গতকাল জিতলেন ২০২১ সালের তীর-প্রথম আলো বর্ষসেরা নারী ক্রীড়াবিদের পুরস্কার।

প্রথম আলোর পুরস্কার পাওয়ার পর দিয়া বলেন, আমি জানতাম না যে পুরস্কারটা পাচ্ছি। কিন্তু আমার সতীর্থরা বলছিল তুমিই পেতে পারো। এখানে অনেক প্রতিদ্ব›দ্বী ছিল। শেষ পর্যন্ত এটা জিততে পেরে খুব খুশি লাগছে। অনুষ্ঠানে আসার আগে বাবাকে বলেছিলাম পুরস্কার পেতে পারি। পুরস্কার জিতেই সবার আগে ফোনে জানিয়ে দিয়েছি। বাবা ভীষণ খুশি।

তিনি আরও বলেন, ‘সাফের টুর্নামেন্টে যেতে পারিনি বলে খারাপ লাগছিল। এরপর জেদ ধরি যে প্রতিটি প্রতিযোগিতায় ভালো করব। এক নম্বর হব। যাতে আমাকে কেউ বাদ দিতে না পারে। আমার সবচেয়ে বড় শক্তি ছিল আমার আত্মবিশ্বাস। কোচ ও বিকেএসপির স্যারেরা সহযোগিতা করেছেন। শেষ পর্যন্ত পেরেছি।’

এছাড়াও প্রথম আলোর ক্রীড়া পুরস্কারে বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। বর্ষসেরা উদীয়মান ক্রীড়াবিদ হয়েছেন নারী ফুটবলার শাহেদা আক্তার রিপা। বর্ষসেরা রানারআপ হলেন মেহেদী হাসান মিরাজ এবং লিটন দাস।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST