ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
ডিমলায় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা

ডিমলায় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি,

দুর্নীতি দমন কমিশন সমন্বিত ও ডিমলা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

“রুখবো দুর্নীতি, গড়বো দেশ হবে সোনার বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতার উন্নয়ন ও উত্তম চর্চার বিকাশের প্রয়াসে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।  আজ

বৃহস্পতিবার (১লা-জুন/২৩) উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে খগাখড়িবাড়ী বালিকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় ও পূর্ব ছাতনাই আদর্শ দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের বিতার্কিকরা অংশগ্রহণ করে।

চূড়ান্ত পর্বে বিতর্কের বিষয়বস্তু ছিল দুর্নীতি দমনে প্রতিকার নয়, প্রতিরোধই সর্বোত্তম পন্থা। বিষয়বস্তুর পক্ষে অংশগ্রহণ করে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে খগাখড়িবাড়ী বালিকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়। এতে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন খগাখড়িবাড়ী বালিকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মোছাঃ তাজমিন আক্তার।

বিচারকের দায়িত্ব পালন করেন, ডিমলা সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম, পশ্চিম ছাতনাই মহিলা কলেজের ইংরেজি প্রভাষক মোঃ মোসলেম উদ্দিন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সুব্রত কুমার রায়।

প্রতিযোগিতা শেষে ডিমল উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রভাষক মোঃ কামরুল আহসান লিজু এর সভাপতিত্বে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি আব্দুর রহমান এর সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন, রংপুর বিভাগীয় কার্যালয়ের দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সহকারী পরিচালক মোঃ বেলাল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা।
অনুষ্ঠানে সুন্দরখাতা স্কুল এন্ড কলেজের শিক্ষক আপরাইম আল মিসরি বাবলু, পূর্ব ছাতনাই আদর্শ দ্বি-মূখী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল্লাহ আল মামু, খগাখড়িবাড়ী বালিকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা আক্তার লিজা, ডিমলা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর রেজা সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমাদের সবাইকে সোচ্চার হতে হবে। সবাই সচেতন হলেই কেবল দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব। দুর্নীতি প্রতিরোধ করতে না পারলেও দুর্নীতিবাজকে ঘৃণা করে দুর্নীতি রোধ করা সম্ভব। আর তাহলেই সুন্দরভাবে আমাদের এই বাংলাদেশ গড়া সম্ভব হবে।

বিশেষ অতিথির বক্তব্যে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত বিভাগীয় কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোঃ বেলাল হোসেন বলেন, ভবিষ্যৎ প্রজন্ম যেন দুর্নীতির কালো ছায়ার কড়াল গ্রাসে না পড়ে, সেই লক্ষ্যে শিক্ষার্থীদের এখন থেকেই দুর্নীতি বিরোধী চেতনায় উদ্বুদ্ধ করে গড়ে তুলতে হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST