ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পনকারী বনদস্যুর মাঝে ঈদ উপহার সাতক্ষীরার দুটি উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের চাবী ও দলিল দিয়ে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা নীলফামারীতে মিথ্যা মামলা প্রত্যাহার ও জমির মালিকানা বহালে সংবাদ সম্মেলন মিথ্যা প্রলোভনে পাহাড়ের নারীদের পাচার করছে একটি সংবদ্ধ চক্র সাতক্ষীরায় ভাঙান মাছ চাষ পদ্ধতি ও ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা গ্রামীণব্যাংকের সেবার মান বাড়ানোর প্রতিশ্রুতি, নীলফামারীতে কোরবানির জন্য প্রস্তুত ২ লাখ ৭৬ হাজার ২০১টি পশু নীলফামারীতে প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধিতে নারীদের ছয় মাস ব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন চট্টগ্রামে টাকার জন্য মাকে কুপিয়ে হত্যা, ছেলেকে আটক করেছে পুলিশ যুবদলের নির্যাতিত নেতৃবৃন্দের সংবর্ধনা অনুষ্ঠিত
ডিমলায় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা

ডিমলায় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি,

দুর্নীতি দমন কমিশন সমন্বিত ও ডিমলা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

“রুখবো দুর্নীতি, গড়বো দেশ হবে সোনার বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতার উন্নয়ন ও উত্তম চর্চার বিকাশের প্রয়াসে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।  আজ

বৃহস্পতিবার (১লা-জুন/২৩) উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে খগাখড়িবাড়ী বালিকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় ও পূর্ব ছাতনাই আদর্শ দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের বিতার্কিকরা অংশগ্রহণ করে।

চূড়ান্ত পর্বে বিতর্কের বিষয়বস্তু ছিল দুর্নীতি দমনে প্রতিকার নয়, প্রতিরোধই সর্বোত্তম পন্থা। বিষয়বস্তুর পক্ষে অংশগ্রহণ করে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে খগাখড়িবাড়ী বালিকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়। এতে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন খগাখড়িবাড়ী বালিকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মোছাঃ তাজমিন আক্তার।

বিচারকের দায়িত্ব পালন করেন, ডিমলা সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম, পশ্চিম ছাতনাই মহিলা কলেজের ইংরেজি প্রভাষক মোঃ মোসলেম উদ্দিন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সুব্রত কুমার রায়।

প্রতিযোগিতা শেষে ডিমল উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রভাষক মোঃ কামরুল আহসান লিজু এর সভাপতিত্বে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি আব্দুর রহমান এর সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন, রংপুর বিভাগীয় কার্যালয়ের দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সহকারী পরিচালক মোঃ বেলাল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা।
অনুষ্ঠানে সুন্দরখাতা স্কুল এন্ড কলেজের শিক্ষক আপরাইম আল মিসরি বাবলু, পূর্ব ছাতনাই আদর্শ দ্বি-মূখী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল্লাহ আল মামু, খগাখড়িবাড়ী বালিকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা আক্তার লিজা, ডিমলা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর রেজা সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমাদের সবাইকে সোচ্চার হতে হবে। সবাই সচেতন হলেই কেবল দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব। দুর্নীতি প্রতিরোধ করতে না পারলেও দুর্নীতিবাজকে ঘৃণা করে দুর্নীতি রোধ করা সম্ভব। আর তাহলেই সুন্দরভাবে আমাদের এই বাংলাদেশ গড়া সম্ভব হবে।

বিশেষ অতিথির বক্তব্যে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত বিভাগীয় কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোঃ বেলাল হোসেন বলেন, ভবিষ্যৎ প্রজন্ম যেন দুর্নীতির কালো ছায়ার কড়াল গ্রাসে না পড়ে, সেই লক্ষ্যে শিক্ষার্থীদের এখন থেকেই দুর্নীতি বিরোধী চেতনায় উদ্বুদ্ধ করে গড়ে তুলতে হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST