ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পনকারী বনদস্যুর মাঝে ঈদ উপহার সাতক্ষীরার দুটি উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের চাবী ও দলিল দিয়ে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা নীলফামারীতে মিথ্যা মামলা প্রত্যাহার ও জমির মালিকানা বহালে সংবাদসম্মেলন মিথ্যা প্রলোভনে পাহাড়ের নারীদের পাচার করছে একটি সংবদ্ধ চক্র সাতক্ষীরায় ভাঙান মাছ চাষ পদ্ধতি ও ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা গ্রামীণব্যাংকের সেবার মান বাড়ানোর প্রতিশ্রুতি, নীলফামারীতে কোরবানির জন্য প্রস্তুত ২ লাখ ৭৬ হাজার ২০১টি পশু নীলফামারীতে প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধিতে নারীদের ছয় মাস ব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন চট্টগ্রামে টাকার জন্য মাকে কুপিয়ে হত্যা, ছেলেকে আটক করেছে পুলিশ যুবদলের নির্যাতিত নেতৃবৃন্দের সংবর্ধনা অনুষ্ঠিত
মোংলা ও পায়রা বন্দরকে তিন নম্বর সতর্কতা সংকেত

মোংলা ও পায়রা বন্দরকে তিন নম্বর সতর্কতা সংকেত

স্টাফ রিপোর্টার,
মোংলা ও পায়রা বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

শনিবার (০৫ আগস্ট/২৩) আবহাওয়া অধিদপ্তরের ঝড় সতর্কীকরণ কেন্দ্রের পাঠানো এক পূর্বাভাসে এ কথা বলা হয়।

পূর্বাভাসে বলা হয়েছে,সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে বঙ্গোপসাগর ও এর কাছাকাছি বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের পাঠানো পূর্বাভাসে বলা হয়, আবহাওয়া সংস্থাসমূহের তথ্যানুযায়ী,আগামী ৪৮ থেকে ৭২ ঘন্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও এর কাছাকাছি উজানে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে সুরমা, কুশিয়ারা, মনু, খোয়াই, সারিগোয়াইন, ঝালুখালি, ভোগাইÑকংশ, সোমেশ্বরী ও যাদুকাটা নদীর পানি সমতল সময় বিশেষে দ্রুত বৃদ্ধি পেতে পারে।

অন্যদিকে,আবহাওয়ার তথ্যানুযায়ী আগামী ৪৮ থেকে ৭২ ঘন্টায় দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় পার্বত্য অববাহিকা ও এর কাছাকাছি উজানে ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। ফলে এই সময় মুহুরী,ফেনী,হালদা,কর্ণফুলী,সাঙ্গু এবং মাতামুহুরী নদীসহ এই অঞ্চলের প্রধান নদ-নদীর পানি সমতল বাড়তে পারে।

দেশের ১০৯ টি পর্যবেক্ষণাধীন পানি সমতল স্টেশনের মধ্যে ৫৫ টি নদীর পানি সমতল বেড়েছে, ৪৫ টি স্টেশনে পানি হ্রাস পেয়েছে। ৯ টি স্টেশনে পানি সমতল অপরিবর্তিত রয়েছে।

এদিকে, ব্রক্ষ্মপুত্র-যমুনা এবং গঙ্গা-পদ্মা নদীর পানি সমতল স্থিতিশীল আছে, যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। তাছাড়া দেশের উত্তর-পূর্বাঞ্চলের সকল প্রধান নদ-নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে,যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST