ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে নিহত ছাত্রলীগ নেতা সবুজ আলীর জানাযা অনুষ্ঠিত। নীলফামারীতে কোটা বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে পুলিশ-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া নীলফামারীতে ক্লুলেস হত্যা মামলার চার আসামী গ্রেফতার; পুলিশ সুপারের প্রেস ব্রিফিং নীলফামারীতে গর্ভবর্তী মায়েদের কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে স্বাস্থ্য মন্ত্রীর আহব্বান পাটগ্রামে স্বঘোষিত মুক্তিযোদ্ধা গবেষক মিঠু’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন লালমনিরহাটের হাতিবান্ধায় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৩ নদীতে মাছ ধরতে গিয়ে, লাশ হয়ে ফিরতে হলো চট্টগ্রামে এইচএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ, আটক পিয়ন নীলফামারীতে বিরল আ’কৃতির শি’শুর জ’ন্ম, নেই হাত-পা ও মাথা পাটগ্রামে বিভিন্ন  স্থানে অভিযান, বোমা মেশিন বিনষ্ট ও জরিমানা
পঞ্চগড়ে এমপি রানার মন্দির দখল,ব্যাবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ

পঞ্চগড়ে এমপি রানার মন্দির দখল,ব্যাবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ

বিশেষ প্রতিবেদক,
পঞ্চগড়ের মেজর (অবসরপ্রাপ্ত) রানা মোহাম্মদ সোহেলের বিরুদ্ধে ঠাকুর মন্দির দখলের অভিযোগে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার দুই জন বিচারকের সমন্বয়ে এ আদেশ দেন হাইকোর্ট । আটোয়ারী উপজেলায় ‘আলোয়াখোয়া ঠাকুর মন্দির’ দখল করায় নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক রিটের পরিপ্রেক্ষিতে বিচারপতি কে এম কামরুল কাদের এবং বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরী সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার উভয়পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন। এমপি রানার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পঞ্চগড়ের জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি আলোয়াখোয়া ঠাকুর মন্দির তালাবদ্ধ করে দেওয়া এবং মন্দিরের মালিকানাধীন দেবোত্তর সম্পত্তি দখল কেন অবৈধ ঘোষণা করা হবে না– জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছেন আদালত।

গত ১৮ মার্চ ‘জমি কেড়ে এমপি রানার চা বাগান’ শিরোনামে পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। একটি সংবাদের মাধ্যমে  সংসদ সদস্য রানার অবৈধ ক্ষমতা প্রয়োগের মাধ্যমে আটোয়ারীর আলোয়াখোয়া ইউনিয়নের বিভিন্ন মৌজার সাধারণ মানুষের জমি, হিন্দু মন্দির এবং মন্দিরের মালিকানাধীন দেবোত্তর সম্পত্তি দখলের বিষয়টি উঠে আসে।

পরবর্তী সময়ে আলোয়াখোয়া ঠাকুরের সম্পত্তি রক্ষণাবেক্ষণ কমিটির সদস্য ও পূজারি বিরেন্দ্র নাথ সিংহ মন্দিরের সম্পত্তি উদ্ধার এবং মন্দিরের তালা খুলে পূজা-অর্চনার সুযোগ চেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে আবেদন করেন। এর কোনো প্রতিকার না পেয়ে আদালতে রিট করেন তিনি। আদালতে রিটকারীর পক্ষে ছিলেন আইনজীবী গাজী মো. মহসিন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST