ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে পুলিশকে ব্যবহার করে জোরপূর্বক অন্যের জমি দখল নীলফামারীতে জোরপূর্বক মসজিদের সভাপতি হওয়ার পায়তারা, মুসল্লীদের মানববন্ধন। ডিমলায় সরকারী সেবা জনগনের দোরগোড়ায় দিতে চান ইউএনও উম্মে সালমা নীলফামারীতে পবিত্র ঈদুল আযহায় জেলা পুলিশের উৎসব সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পনকারী বনদস্যুর মাঝে ঈদ উপহার সাতক্ষীরার দুটি উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের চাবী ও দলিল দিয়ে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা নীলফামারীতে মিথ্যা মামলা প্রত্যাহার ও জমির মালিকানা বহালে সংবাদ সম্মেলন মিথ্যা প্রলোভনে পাহাড়ের নারীদের পাচার করছে একটি সংবদ্ধ চক্র সাতক্ষীরায় ভাঙান মাছ চাষ পদ্ধতি ও ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা গ্রামীণব্যাংকের সেবার মান বাড়ানোর প্রতিশ্রুতি,
নীলফামারীতে সুধীজনের সাথে মানবাধিকার কমিশনের মতবিনিময়

নীলফামারীতে সুধীজনের সাথে মানবাধিকার কমিশনের মতবিনিময়

মোঃ হারুন উর রশিদ, স্টাফ রিপোর্টার,
নীলফামারী জেলার মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটির সদস্যবৃন্দ এবং সুধীজনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ
সোমবার (২৮ আগস্ট/২৩) সকালে জাতীয় মানবাধিকার কমিশনের আয়োজনে এবং নীলফামারী জেলা প্রশাসনের সহযোগীতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ।
তিনি বলেন, নিরপেক্ষতা বজায় রেখে সরকারের বিভিন্ন কর্মকান্ডকে সুস্পষ্টভাবে তুলে ধরা অর্থাৎ কোন ধরনের ব্যাক্তয় হয়ে থাকলে সরকারকে সেটা সুস্পষ্টভাবে বলাই হচ্ছে মানবাধিকার কমিশনের কাজ।এতে সরকারি কোন কর্মকর্তা মন খারাপ করবে কিনা তা আমাদের বিবেচ্য বিষয় নয়। আমরা মানুষের অধিকার প্রতিষ্ঠা করি।সাধারণ মানুষকে তার অধিকার থেকে বঞ্চিত করলে আমাদের কাছে অভিযোগ আসলে আমরা সাথে সাথে ব্যবস্থা নিয়ে থাকি।
ড. কামাল উদ্দিন আহমেদ আরও বলেন, জাতীয় মানবাধিকার কমিশন ছাড়া রাষ্ট্রীয় আর কোন কমিশন নেই, বাংলাদেশ মানবাধিকার কমিশন হলো একটি ভুয়া সংগঠন এর কোন ভিত্তি নেই।এর বিষয়ে প্রশাসন কে অবগত করা হয়েছে, কেউ অভিযোগ করলে ব্যবস্থা গ্রহণ করবো।
বীর মুক্তিযোদ্ধা কান্তি ভুষন কুন্ডুর প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৯৪৮ সালে এর কার্যক্রম শুরু হলেও বাংলাদেশে রাষ্ট্রীয় ভাবে ২০০৮ সালে আনুষ্ঠানিক ভাবে এর যাত্রা শুরু হয়। এটি একটি স্বাধীন সংস্থা, এর চেয়ারম্যান কে নিয়োগ দেন রাষ্ট্রপতি,তিনি আরও বলেন মানবাধিকার বিষয়ে দেশের সকলকে সুবিধা দিতে সারাদেশ ব্যাপী এর কমিটি গঠন করার প্রক্রিয়া চলমান।
এসময় জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক (প্রশাসন ও অর্থ) কাজি আফরান আশিক, উপ-পরিচালক এম. রবিউল ইসলাম, সার্বক্ষনিক সদস্য মোঃ সেলিম রেজা, জেলা পুলিশ সুপার মোঃ গোলাম সবুর, পৌর মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জলঢাকা উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক, বীর মুক্তিযোদ্ধা কান্তি ভুষন কুন্ডু, চেম্বার অ্যান্ড কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের সভাপতি প্রকৌশলী এসএম শফিকুল আলম ডাবলু , জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল ফারুক পারভেজ উজ্জ্বল, সাধারণ সম্পাদক আল আমিন, গ্রামপোস্ট টুয়েন্টি ফোরের স্টাফ রিপোর্টার, মোঃ হারুন উর রশিদ, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ অনেকে উপস্থিত ছিলেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST