ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে
নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা

নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা

ফাইল ছবি।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,

নীলফামারী সদর উপজেলার কচুকাটা ইউনিয়ন পরিষদে প্রধানন্ত্রীর ঈদ উপহার হিসেবে ভিজিএফ এর চাল বিতরনে অনিয়মের ছবি তুলতে গেলে দৈনিক সমাজ সংবাদ পত্রিকার সাংবাদিক নুরল আমিনসহ চার জন সাংবাদিককে নির্যাতন করেন চেয়ারম্যান আব্দুর রউফ চৌধূরীসহ তার সন্ত্রাসী বাহিনীর সদস্যরা।

বুধবার (২৪ এপ্রিল/২৪) রাতে এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে আন্দোলনকারী নেতা মিলে পাঁচ জনের বিরুদ্ধে সদর থানায় সাংবাদিকদের নামে মিথ্যা চাঁদাবাজি মামলা করেন কচুকাটা ইউনিয়নের প্যালেন চেয়ারম্যান মোঃ মোশফিকুর রহমান।

এছাড়াও দৈনিক বর্তমান কথা পত্রিকার নীলফামারী জেলা প্রতিনিধি মোঃ হারুন উর রশিদ, দৈনিক জনতার জেলা প্রতিনিধি এন এম হামীদি বাবু, গ্লোবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি সোহেল রানা এবং আজকের দেশকন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ রফিকুল ইসলাম বাচ্চু’ র এজাহারে নাম দেওয়া হয়েছে।

কচুকাটা ইউনিয়নের চেয়ারম্যান নিজে বাদী না হয়ে ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যানকে বাদী করে তড়িঘড়ি সাংবাদিকদের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়ের করেন। চাঁদাবাজীর মামলাটি তদন্ত ছাড়াই ঘন্টাখানিকের মধ্যে রেকর্ড করা হয়। বৃহস্পতিবার সকালে বিষয়টি জানাজানি হলে জেলায় সাংবাদিকদের মধ্যো তীব্র খোবের সৃষ্টি হয় এবং নিন্দা পোষণ করেন।

এর আগে গত শনিবার (৬ এপ্রিল/২০২৪) সাংবাদিক নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে জেলার সাংবাদিক সংগঠনের সদস্যরা মানববন্ধন ও জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্বারকলিপি প্রদান করেন।

এ ঘটনার পরদিন সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে তদন্ত সাপেক্ষে সুষ্ঠ বিচার ও দোষীদের আইনের আওতায় এনে বিচারের দাবীতে সদর থানায় নির্যাতিত সাংবাদিক চেয়ারম্যান সহ বেশ কয়েকজনের নাম উল্লেখ করে অভিযোগ করেন তারা। থানা পুলিশ বিষয়টি আমলে না নেওয়ায় গত মঙ্গলবার (২৩ এপ্রিল/২৪) বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মামলা দায়ের করা হয়। মামলা নংঃ পিটিশন ১৬৯/২০২৪ (সদর)।

তদন্ত ছাড়াই এজাহার রুজুর বিষয়ে জানতে চাইলে সদর থানার অফিসার ইনচার্জ মোঃ তানভিরুল ইসলাম বলেন, প্যানেল চেয়ারম্যান বাদী হয়ে এজাহার দায়ের করলে তা রুজু করা হয়েছে।

এ বিষয়ে জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল ফারুক পারভেজ উজ্জ্বল বলেন, সাংবাদিক নুরল আমিন, হারুন উর রশিদ সহ পাঁচ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা সম্পুর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। কোন প্রকার তদন্ত ছাড়া এই মামলা একতরফা ভাবে রুজু করা হয়েছে।আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST