ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে নিহত ছাত্রলীগ নেতা সবুজ আলীর জানাযা অনুষ্ঠিত। নীলফামারীতে কোটা বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে পুলিশ-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া নীলফামারীতে ক্লুলেস হত্যা মামলার চার আসামী গ্রেফতার; পুলিশ সুপারের প্রেস ব্রিফিং নীলফামারীতে গর্ভবর্তী মায়েদের কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে স্বাস্থ্য মন্ত্রীর আহব্বান পাটগ্রামে স্বঘোষিত মুক্তিযোদ্ধা গবেষক মিঠু’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন লালমনিরহাটের হাতিবান্ধায় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৩ নদীতে মাছ ধরতে গিয়ে, লাশ হয়ে ফিরতে হলো চট্টগ্রামে এইচএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ, আটক পিয়ন নীলফামারীতে বিরল আ’কৃতির শি’শুর জ’ন্ম, নেই হাত-পা ও মাথা পাটগ্রামে বিভিন্ন  স্থানে অভিযান, বোমা মেশিন বিনষ্ট ও জরিমানা
নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত

নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,

নীলফামারীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে আন্তর্জাতিক নার্সেস দিবস পালন করেছে উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউট। রবিবার (১২ মে/২৪) দুপুরে দিবসটি উপলক্ষে জেলা শহরের পুরাতন বাস স্ট্যান্ডে অবস্থিত প্রতিষ্ঠানটির ক্যাম্পস হতে একটি বিশাল র‌্যালি শহর প্রদক্ষিণ শেষে পুনরায় ক্যাম্পাসে এসে মিলিত হয়।

র‌্যালিতে প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল আইরিন আক্তার, প্রশাসনিক কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম সাগর, কোর্স কো-অর্ডিনেটর নাসিম আহমেদসহ শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থীরা অংশ নেয়।

প্রতিষ্ঠানটির কোর্স কো-অর্ডিনেটর নাসিম আহমেদ বলেন, এই দিবসের মাধ্যমে রোগীর পরিসেবায় নার্সদের অক্লান্ত পরিশ্রমকে স্বীকৃতি ও প্রশংসা করার সুযোগ দেয়। প্রতি বছর এই দিবস উপলক্ষে একটি নির্দিষ্ট প্রতিপাদ্য বেছে নেওয়া হয়। এ বছরের প্রতিপাদ্য হলো “আমাদের নার্স, আমাদের ভবিষ্যৎ-অর্থনৈতিক শক্তি, নার্সিং সেবায় ভিত্তি”।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের হাত ধরে এই নার্সিং পেশা অনেকদুর এগিয়ে যাচ্ছে। আমাদের শিক্ষার্থীদের পাঠদানে বিভিন্ন সমস্যার সৃষ্টি হয়। এই সমস্যাগুলো সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করছি।

প্রিন্সিপাল আইরিন আক্তার বলেন, ১৮২০ সালের ১২ মে ইতালির অভিজাত পরিবারে জন্ম আধুনিক নার্সিংয়ের প্রতিষ্ঠাতা ফ্লোরেন্স নাইটিঙ্গেলের। গোটা বিশ্বে ১৯৭৪ সালের ১২ মে ‘ইন্টারন্যাশনাল নার্সেস ডে’ হিসাবে তাঁর জন্মদিন পালিত হয়ে আসছে। গোটা বিশ্বে স্বাস্থ্যক্ষেত্রে অন্যান্য পেশার থেকে নার্সের সংখ্যা বেশি। আধুনিকতম স্বাস্থ্য পরিষেবা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, রোগীদের চাহিদা সম্পর্কে ওয়ার্কশপ ও সেমিনারের আয়োজন ইত্যাদি পড়ে তার মধ্যে। তাঁকে সম্মান জানাতে প্রতিটি দেশে পালন করা হয় এই দিনটি। সেইসাথে এই দিবসের মধ্য দিয়ে আমাদের নার্স এবং নাসিং এর উদ্দেশ্য প্রতিফলিত ঘটানো হয়।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST