ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে পুলিশ সুপারের সাথে হিন্দু ধর্মালম্বীদের মতবিনিময় নীলফামারীতে সামাজিক-সম্প্রীতি সমাবেশ হয়েছে। ডিমলায় কৃষক সমাবেশ ও আলোচনা সভা নীলফামারীতে ডিজি কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে ভুল রিপোর্ট প্রদান, সিভিল সার্জনের কাছে লিখিত অভিযোগ। সাফের ইতিহাসে নতুন ইতিহাস গড়লেন সাবিনা কৃষ্ণারা ডিমলায় সড়ক দূঘর্টনায় ভিক্ষুকের মৃত্যু নীলফামারীতে চিরকুট লিখে আত্মহত্যা-স্বামী-সহ ৪ জনের নামে মামলা,স্বামী গ্রেফতার নীলফামারী সৈয়দপুরে পরিবারের অত্যাচারে সুইসাইড নোট লিখে গৃহবধূর আত্নহত্যা নীলফামারীতে বহুল প্রচারিত যুগের আলো পত্রিকার ৩০ তম প্রতিষ্ঠা বার্ষিকী। ডিমলায় সাংবাদিককে পেটালেন শিক্ষক স্বদেশ
নীলফামারীতে বিজ্ঞান বিষয়ক সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নীলফামারীতে বিজ্ঞান বিষয়ক সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

 

নীলফামারী প্রতিনিধি ॥
“বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞানমনষ্ক জাতী গঠনের নিয়ামক শক্তি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিজ্ঞান বিষয়ক সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার(৩০মার্চ) সকালে রাবেয়া বালিকা বিদ্যানিকেতন মাঠে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর তত্বাবধানে জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় জেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দিনব্যাপী কর্মসূচী শেষে বিকালে অংশগ্রহনকারী বিজয়ীদের হাতে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়। জেলা পর্যায়ে অংশ গ্রহনকারীদের মধ্যে প্রথম স্থান লাভ করেন সৈয়দপুর সরকারি কারিগরি মহাবিদ্যালয়, দ্বিতীয় স্থানে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ও তৃতীয় হয়েছে কৈমারী স্কুল এন্ড কলেজ জলঢাকা। জেলা পর্যায়ে নির্বাচিত প্রথম স্থান অধিকারী দল আঞ্চলিক পর্যায়ে অংশ নেবে। উক্ত অনুষ্ঠানে জেলা শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন। বিশেষ অতিথি হিসেবে নীলফামারী স্বাধীনতা চিকিৎসক পরিষদ সম্পাদক ডা. মজিবুল হাসান চৌধুরী, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর উপ-প্রধান ডিসপ্লে কর্মকর্তা সৈকত সরকার এছাড়াও অনুষ্ঠানে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন মোমিনুল ইসলাম প্রভাষক সৈয়দপুর সরকারি কারিগরি মহাবিদ্যালয় ও আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হক প্রমুখ। এসময় কি-নোট পেপার উপস্থাপন করেন নীলফামারী ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মেসবাহুল হক।
অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষানুরাগী জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন বলেন শিক্ষা প্রতিষ্ঠানে অন্যান্য শিক্ষার পাশাপাশি বিজ্ঞান চর্চায় গুরুত্ব দিতে হবে। বাংলাদেশ আজ বিশে^ প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবেলায় নিজস্ব স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ এর সফল উৎক্ষেপনের মাধ্যমে এর সকল সুযোগ সুবিধা লাভ করছি।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST