ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে আন্তঃ উপজেলা ফুটবল প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও আবাসিক ক্যাম্পের উদ্বোধন জলঢাকায় তথ্য আপা’র সেবা পেয়েছেন ১৮ হাজার নারী নীলফামারীতে আদালতের ১৪ বিচারক করোনায় আক্রান্ত নীলফামারীতে ট্রেনে কাটা পরে ৩ ইপিজেড শ্রমিক নিহত,আহত ৯, এলাকায় শোকের মাতম সৈয়দপুরে পৌর বর্জ্যে পাউবো’র জমি দখল চেয়ারম্যান এ্যাড. শক্তিমান চাকমা হত্যা মামলার আসামী রাঙ্গামাটি ৪ ইউনিয়নের চেয়ারম্যান গ্রেফতার নীলফামারীতে ৪৪০ টাকা ছাড়া মিলছে না টিসিবির পণ্য,ভোগান্তীতে ক্রেতারা দেশে করোনা সংক্রমণের হাড় ৩২ দশমিক ৩৭ শতাংশ বিএনপি আজ চরম দুর্দিনের ছায়ায় আচ্ছন্ন, সেতুমন্ত্রী ডিমলা উপজেলার সবচাইতে বয়স্ক ব্যক্তিটি মারা গেলেন।
বন্যায় ফসল রক্ষা ও শুস্ক মৌসুমে সেচ সুবিধার লক্ষে নীলফামারীতে খাল খনন শুরু হয়েছে

বন্যায় ফসল রক্ষা ও শুস্ক মৌসুমে সেচ সুবিধার লক্ষে নীলফামারীতে খাল খনন শুরু হয়েছে

নূর সিদ্দিকী, বিশেষ প্রতিনিধি ॥

বন্যার কবল থেকে ফসল রক্ষা ও শুস্ক মৌসুমে সেচ প্রদানের লক্ষে নীলফামারীর বিভিন্ন খাল পূর্ণ খনন শুরু করেছে বাংলাদেশ কৃষি করপোরেশন(বিএডিসি)। খালশুলোর খনন কাজ সম্পন্ন হলে খাল সংলঘœ এলাকার শতশত কৃষক উপকৃত হবেন বলে জানা গেছে।
শনিবার নীলফামারী সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নের ধোপাডাঙ্গা খালটির ৪ দশমিক ৮ কিলোমিটার পূর্ণ খনন কাজের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোড়গ্রাম ইউপি চেয়ারম্যান রেয়াজুল ইসলাম, বিএডিসি’র নীলফামারী জোনের সহকার প্রকৌশলী মোসফিকুর রহমান, ঠিকাদারী প্রতিষ্টান মেসার্স ফারুক ট্রেডাসের প্রতিনিধি আবদুল্লাহ আল মামুন প্রমূখ।
এর আগে একই উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের সিংগীমারী ও চড়াইখোলা ইউনিয়নের বাকডোগড়া খাল পূর্ণ খনন শুরু করা হয়। শক্তিশালী ভেকু (মাটি কাটা) মেশিন দিয়ে খাল গুলোর খনন কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে ।
গোড়গ্রাম ইউনিয়নের নিজপাড়া গ্রামের কৃষক মহুবার রহমান ,আব্দুল মালেক, সিংগীমারী গ্রামের মোতালেব হোসেন , সবুর আলীসহ অনেক কৃষক জানান দীর্ঘদিন ধরে খালগুলো সংস্কারের অভাবে ভরাট হয়ে গেছে। বন্যার সময় খালগুলো দিয়ে পানি নিস্কাসন না হওয়ায় ফসলের ব্যাপক ক্ষতি হয়। আর শুস্ক মৌসুমে খালগুলো থেকে এক ফোঁটা পানিও পাওয়া যায় না। কৃষকরা জানান খালগুলো খনন হলে তারা বর্ষা ও শুস্ক দু’মৌসুমেই উপকৃত হবেন।
কৃষি করপোরেশন নীলফামারী জোনের সহকারী প্রকৌশলী মোসফিকুর রহমান জানান খালগুলোর খনন কাজ সম্পন্ন হলে কৃষকের পাশাপাশি ওইসব এলাকার জেলে পরিবার গুলোও উপকৃত হবেন। পর্যায়ক্রমে নীলফামারী জেলার সকল খাল খনন করা হবে বলে তিনি জানান।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST