ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে পানি উন্নয়ন বোর্ডের স্বেচ্ছাচারিতায় ১২১৭ একর জমির ফসল নষ্ট, এলাকাবাসীর মানববন্ধন। গাজীপুরের কোনাবাড়ীর পোশাক কারখানা শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার সৈয়দপুরে বিনামূল্যে অক্সিজেন সেবায় ‘ইটস হিউম্যানিটি’ গৌরবোজ্জল সংগ্রাম ও সাফল্যের ২৭ বছর পূর্তি, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কিশোরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয় এর ৫০তম জন্মবার্ষিকীতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ডাক টিকেট, উদ্বোধন। কক্সবাজারের উখিয়ায় ভারী বর্ষনে পাহাড় ধসে ৫ ও পানিতে ১ শিশু নিহত সময় ও নম্বর কমিয়ে স্বাস্থ্যবিধি মেনে নেয়া হবে,এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষা ডোমারে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ চট্টগ্রামে লকডাউনের চতুর্থদিনে মহানগরীতে গাড়ি চলাচল বেড়েছে
দিনে ১৪ ফ্লাইট, গ্রীষ্মকালে ঢাকা-সৈয়দপুর আকাশপথে

দিনে ১৪ ফ্লাইট, গ্রীষ্মকালে ঢাকা-সৈয়দপুর আকাশপথে

নীলফামারী প্রতিনিধি,

গ্রীষ্মকালে ঢাকা-সৈয়দপুর আকাশপথে সর্বোচ্চ সংখ্যক ফ্লাইট পরিচালনা করার সময়সূচি ঘোষণা করা হয়েছে। আজ রোববার সৈয়দপুর বিমানবন্দর কর্তৃপক্ষ গ্রীষ্মকালীন সময়সূচি ঘোষণা করেছে। সে অনুযায়ী দিনে ১৪টি ফ্লাইট চলাচল করবে এই পথে।

বিমানবন্দর সূত্র জানায়, সৈয়দপুর-ঢাকা রুটে বর্তমানে ৭ থেকে ৯টি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। কিন্তু প্রতিনিয়ত যাত্রী চাপ বাড়ছে। যাত্রীদের ব্যাপক চাহিদার কথা বিবেচনা করে গ্রীষ্মকালে ১৪টি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। দেশের অভ্যন্তরীণ বিমানবন্দরগুলোর মধ্যে এটিই হবে সর্বোচ্চসংখ্যক ফ্লাইট পরিচালনা।

ঘোষিত শিডিউল অনুযায়ী, নভো এয়ার প্রতিদিন এই রুটে ৫টি ফ্লাইট পরিচালনা করবে। ইউএস-বাংলা এয়ারলাইনস ৪টি, বিমান বাংলাদেশ ৩টি ও রিজেন্ট এয়ারওয়েজ ২টি করে ফ্লাইট পরিচালনা করবে।

বিমানবন্দর সূত্র জানায়, আগামী ৩১ মার্চ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত গ্রীষ্মকালীন ফ্লাইট পরিচালনা করা হবে। প্রতিদিন সকাল, দুপুর, বিকেল ও রাতে নির্ধারিত সময়ে চলাচল করবে উড়োজাহাজগুলো।

নীলফামারী চেম্বার অ্যান্ড কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি মারুফ জামান কোয়েল বলেন, উত্তরাঞ্চল ক্রমাগত শিল্পাঞ্চলে পরিণত হচ্ছে। ঘটছে ব্যবসা-বাণিজ্যের প্রসার। ফলে দ্রুততম সময়ে এই অঞ্চলে যাতায়াতের জন্য আকাশপথকে বেছে নিচ্ছেন দেশি-বিদেশি বিনিয়োগকারীরা। এ ছাড়াও রাষ্ট্রীয় অধিকতর গুরুত্বপূর্ণ ব্যক্তি (ভিআইপি), ব্যবসায়িক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) এবং বিমান যাত্রীদের আনাগোনা বাড়ছে। ফ্লাইট বাড়ানোর এই সিদ্ধান্তকে তিনি স্বাগত জানান।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক মো. শাহীন আহম্মেদ বলেন, যাত্রী সাধারণের কথা বিবেচনায় রেখে সংশ্লিষ্ট উড়োজাহাজ সংস্থাগুলো সৈয়দপুরে বিমান উড্ডয়ন ও অবতরণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে যাত্রীদের কথা বিবেচনায় নিয়ে সৈয়দপুর বিমানবন্দর সম্প্রসারণ ও পার্কিং অঞ্চল নির্মাণের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST