ঘোষনা:
শিরোনাম :
সত্য বলার সৎ সাহসেই গঠিত হবে স্মার্ট বাংলাদেশ: অ্যাড. মমতাজুল শঙ্কামুক্ত নন অভিনেত্রী শারমিন আওয়ামী লীগ শাসনামলে দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর নীলফামারী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস প্রমোশন না দেয়ার প্রতিবাদে মানববন্ধন নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় আহত ৮ জন নীলফামারীতে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কিশোরগঞ্জে বিদায়ী মাঘে শীতের হানা কিশোরগঞ্জে অপহরণের দায়ে পেশ ইমাম আটক-ছাত্রী উদ্ধার বিপদে পুলিশকে পাশে পেয়ে মানুষ যেন স্বস্তি বোধ করে তা নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী উন্নয়নের বদলে শেখ হাসিনাকে ভোট উপহার দিন: চাঁপাইনবাবগঞ্জে নানক
প্রখ্যাত সাংবাদিক আবুল কালাম আজাদকে পুনরায় বাসস এর এমডি পদে নিয়োগ

প্রখ্যাত সাংবাদিক আবুল কালাম আজাদকে পুনরায় বাসস এর এমডি পদে নিয়োগ

ডেস্ক রিপোর্ট,
প্রখ্যাত সাংবাদিক আবুল কালাম আজাদকে রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক পদে সচিব পদমর্যাদায় আরো দুই বছরের জন্য পুনরায় নিয়োগ করেছেন সরকার।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারী/২২) জনপ্রশাসন মন্ত্রণালয় এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারী করেছে। ২০২২ সালের ৪ ফেব্রুয়ারি থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

পেশাজীবী সাংবাদিক আজাদ ২০১৪ সাল থেকে জাতীয় বার্তা সংস্থার প্রধান হিসেবে একই পদমর্যাদায় দায়িত্ব পালন করে আসছেন। এর আগে ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

ইতোপূর্বে তিনি যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসে প্রেস মিনিস্টার হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০০২ সালে ওয়াশিংটন ডিসি থেকে দেশে ফিরে আসার পর, তাকে আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়।

আজাদ ১৯৭৩ সালে দৈনিক ইত্তেফাকে একজন সাংবাদিক হিসেবে তার সাংবাদিকতা শুরু করেন এবং পরবর্তীতে একজন ট্রেড ইউনিয়নিস্ট হিসেবে নিজ গুণে তিনি একজন পেশাজীবী সাংবাদিক নেতা হিসেবে আবির্ভূত হন।

তিনি ঢাকা ইউনিয়ন অব জার্নালিস্ট (ডিইউজে)’র সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে সভাপতি হিসেবে নির্বাচিত হন। এরপর তিনি দেশের সাংবাদিক সমাজের কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট (বিএফইউজে)’র সাধারণ সম্পাদক ও সভাপতি হন।

একজন পেশাজীবী সাংবাদিক এবং ইউনিয়ন নেতার পাশাপাশি আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনির্ভাসিটি (বিএসএমএমইউ) সিন্ডিকেট, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) বোর্ড অব ডায়রেক্টর্স, বাংলাদেশ প্রেস কাউন্সিল এবং বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের সদস্য ছিলেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST