ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
প্রখ্যাত সাংবাদিক আবুল কালাম আজাদকে পুনরায় বাসস এর এমডি পদে নিয়োগ

প্রখ্যাত সাংবাদিক আবুল কালাম আজাদকে পুনরায় বাসস এর এমডি পদে নিয়োগ

ডেস্ক রিপোর্ট,
প্রখ্যাত সাংবাদিক আবুল কালাম আজাদকে রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক পদে সচিব পদমর্যাদায় আরো দুই বছরের জন্য পুনরায় নিয়োগ করেছেন সরকার।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারী/২২) জনপ্রশাসন মন্ত্রণালয় এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারী করেছে। ২০২২ সালের ৪ ফেব্রুয়ারি থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

পেশাজীবী সাংবাদিক আজাদ ২০১৪ সাল থেকে জাতীয় বার্তা সংস্থার প্রধান হিসেবে একই পদমর্যাদায় দায়িত্ব পালন করে আসছেন। এর আগে ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

ইতোপূর্বে তিনি যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসে প্রেস মিনিস্টার হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০০২ সালে ওয়াশিংটন ডিসি থেকে দেশে ফিরে আসার পর, তাকে আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়।

আজাদ ১৯৭৩ সালে দৈনিক ইত্তেফাকে একজন সাংবাদিক হিসেবে তার সাংবাদিকতা শুরু করেন এবং পরবর্তীতে একজন ট্রেড ইউনিয়নিস্ট হিসেবে নিজ গুণে তিনি একজন পেশাজীবী সাংবাদিক নেতা হিসেবে আবির্ভূত হন।

তিনি ঢাকা ইউনিয়ন অব জার্নালিস্ট (ডিইউজে)’র সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে সভাপতি হিসেবে নির্বাচিত হন। এরপর তিনি দেশের সাংবাদিক সমাজের কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট (বিএফইউজে)’র সাধারণ সম্পাদক ও সভাপতি হন।

একজন পেশাজীবী সাংবাদিক এবং ইউনিয়ন নেতার পাশাপাশি আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনির্ভাসিটি (বিএসএমএমইউ) সিন্ডিকেট, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) বোর্ড অব ডায়রেক্টর্স, বাংলাদেশ প্রেস কাউন্সিল এবং বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের সদস্য ছিলেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST