ঘোষনা:
শিরোনাম :
ডিমলায় সরকারী সেবা জনগনের দোরগোড়ায় দিতে চান ইউএনও উম্মে সালমা নীলফামারীতে পবিত্র ঈদুল আযহায় জেলা পুলিশের উৎসব সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পনকারী বনদস্যুর মাঝে ঈদ উপহার সাতক্ষীরার দুটি উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের চাবী ও দলিল দিয়ে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা নীলফামারীতে মিথ্যা মামলা প্রত্যাহার ও জমির মালিকানা বহালে সংবাদ সম্মেলন মিথ্যা প্রলোভনে পাহাড়ের নারীদের পাচার করছে একটি সংবদ্ধ চক্র সাতক্ষীরায় ভাঙান মাছ চাষ পদ্ধতি ও ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা গ্রামীণব্যাংকের সেবার মান বাড়ানোর প্রতিশ্রুতি, নীলফামারীতে কোরবানির জন্য প্রস্তুত ২ লাখ ৭৬ হাজার ২০১টি পশু নীলফামারীতে প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধিতে নারীদের ছয় মাস ব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা ,নোবেল শান্তি পুরস্কার দেওয়ার দাবি

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা ,নোবেল শান্তি পুরস্কার দেওয়ার দাবি

জিপি ডেস্ক ঃ

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার পর দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নের ভূমিকার প্রশংসা চলছে বিশ্বজুড়ে। ইতোমধ্যে তাকে নোবেল শান্তি পুরস্কার দেওয়ার দাবিও উঠেছে।

এ জন্য অনলাইনে একটি পিটিশনও খুলেছেন ফরাসি কবি ড. খেল তুহাবালি। আর এতে আবেদন করছেন হাজারো মানুষ। গত ১৫ মার্চ জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ব্রেনটন ট্যারেন্ট নামে এক অস্ট্রেলীয় যুবক বন্দুক হামলা চালিয়ে ৫০ জনকে হত্যা করে। এ ঘটনার পর পরই দেশটির মুসলিম সম্প্রদায়ের পাশে এসে দাঁড়ান আরডার্ন। সন্ত্রাসের বিরুদ্ধে জাতি-ধর্ম-সম্প্রদায় নির্বিশেষে ঐক্যের ডাক দেন।

এক সপ্তাহের মধ্যেই দেশটির অস্ত্র আইনেও পরিবর্তন আনেন তিনি। দেশটির নাগরিকদের জন্য সামরিক ঘরানার সব অস্ত্র নিষিদ্ধ ঘোষণা করা হয়। তার সরকারের দ্রুত প্রচেষ্টায় আক্রান্ত মসজিদ মেরামত করে পুনরায় নামাজের জন্য খুলে দেওয়া হয়েছে। গত শুক্রবার ক্রাইস্টচার্চের হেগলি পার্কে মুসলিমদের প্রতি সহমর্মিতা ও সমবেদনা জানাতে এসেছিলেন প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন।

নিহত মুসলিম নারীদের শ্রদ্ধা জানিয়ে এদিন মাথায় স্কার্ফও পরেন তিনি। এর আগে তার নির্দেশে নিউজিল্যান্ডের টেলিভিশনে রাষ্ট্রীয় উদ্যোগে জুমার নামাজের আজান সম্প্রচার করা হয়। সেই সঙ্গে সরাসরি সম্প্রচার হয় জুমার নামাজ ও সম্প্রীতি সমাবেশ। এমন আচরণে বিশ্বজুড়ে প্রশংসার সাগরে ভাসছেন ৩৭ বছর বয়সী নিউজিল্যান্ডের এ প্রধানমন্ত্রী।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST