ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
ভারতের নির্বাচন,পশ্চিমবঙ্গে মুনমুন সেন ও বাবুল সুপ্রিয়র তুমুল প্রতিদন্ধি

ভারতের নির্বাচন,পশ্চিমবঙ্গে মুনমুন সেন ও বাবুল সুপ্রিয়র তুমুল প্রতিদন্ধি

প্রতিনিধি, কলকাতা/

ভারতের কলকাতার কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেনের মেয়ে মুনমুন সেনকে এবারও লোকসভা নির্বাচনে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। তবে বদল করা হয়েছে আসন। পশ্চিমবঙ্গের শিল্প এলাকা আসানসোল আসনে তাঁকে প্রার্থী করেছে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস। ওই আসনে বিজেপি মনোনয়ন দিয়েছে বর্তমান সাংসদ ও সংগীতশিল্পী বাবুল সুপ্রিয়কে।

 


২০১৪ সালের মার্চ মাসে মুনমুন সেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে এসেছিলেন তৃণমূল কংগ্রেসে। ওই বছরই তাঁকে প্রার্থী করা হয় বাঁকুড়া আসনে। এই আসনে তিনি সিপিএমের নয়বারের সাংসদ বাসুদেব আচারিয়াকে পরাস্ত করে সাংসদ হন। এবার বাঁকুড়া আসনে তৃণমূল প্রার্থী করেছে রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখার্জিকে।

কিন্তু এ বছর মুনমুন সেনকে আসানসোলে প্রার্থী করায় রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়েছে। বলা হচ্ছে, মুনমুন কি পারবেন বিজেপি প্রার্থী ও ভারতের কেন্দ্রীয় সরকারের প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়কে পরাস্ত করতে? কারণ হিসেবে বলা হয়েছে, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে দুটি আসন জিতেছিল বিজেপি। একটি আসানসোল এবং অন্যটি দার্জিলিং। দার্জিলিংয়ে বিজেপি এককভাবে জয়ী হতে পারেনি। মূলত, গোর্খা জনমুক্তি মোর্চার সমর্থনে জিতেছিলেন বিজেপি প্রার্থী সুরিন্দর সিং আলুওয়ালিয়া। তাই বলা চলে, বিজেপির একার শক্তিতে লড়ে আসানসোলে জিতেছিলেন বাবুল সুপ্রিয়।

গত লোকসভা নির্বাচনে বাবুল সুপ্রিয় জিতেছিলেন ৭০ হাজার ৪৮০ ভোটের ব্যবধানে। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন তৃণমূলের শ্রমিকনেত্রী দোলা সেন। তৃতীয় স্থানে ছিলেন সিপিএমের বংশগোপাল চৌধুরী। এবার এই আসনে তৃণমূল দাঁড় করিয়েছে মুনমুন সেনকে। মমতার লক্ষ্য, মুনমুন সেন তাঁর অভিনয়জীবন এবং মায়ের পরিচয় সূত্রে পার পেয়ে যাবেন। কিন্তু তা মানছেন না বাবুল সুপ্রিয়। তিনি ঘোষণা দিয়েছেন, এই আসনে তিনি এবার দুই লাখেরও বেশি ভোটের ব্যবধানে জিতবেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST