ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩
নীলফামারীতে রাস্তা মেরামত কাজে ব্যাপক অনিয়ম,নিম্ন মানের কাজের অভিযোগ করায় ছাত্রকে পুলিশে সোপর্দ্দ।

নীলফামারীতে রাস্তা মেরামত কাজে ব্যাপক অনিয়ম,নিম্ন মানের কাজের অভিযোগ করায় ছাত্রকে পুলিশে সোপর্দ্দ।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নিতাই ডাঙ্গাপাড়া থেকে ইউনিয়ন পরিষদ পর্যন্ত এলজিইডির ৫ কিলোমিটার রাস্তা মেরামতের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

কাজ শেষ হতে না হতেই কাপের্টিং উঠে যাচ্ছে। ডাঙ্গাপাড়ার ৮ থেকে ১০ জায়গায় কাপের্টিং উঠে যাওয়ায় এলাকাবাসীর মধ্যে তোলপাড় শুরু হয়। এসময় নিম্ন মানের কাজের প্রতিবাদ করায় ওই গ্রামের মাদরাসা ছাত্র বিশ্বাস (১৮) কে তদারকি কর্মকর্তা পুলিশের হাতে তুলে দেন। আটককৃত বিশ্বাস ওই এলাকার এমদাদুল হকের পুত্র।

অভিযোগ সূত্রে জানা যায়, নিতাই ডাঙ্গাপাড়া থেকে নিতাই ইউনিয়ন পরিষদ পর্যন্ত ৫ কিলোমিটার রাস্তা মেরামত কাজের জন্য বরাদ্দ দেয়া হয় ১ কোটি ৪৯ লাখ টাকা। টেন্ডারের মাধ্যমে কার্যাদেশ পায় ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান সুনাম এন্টারপ্রাইজ। ২৪ মে ঠিকাদারী প্রতিষ্ঠানটি ৫ কিলোমিটার রাস্তার মধ্যে দেড় কিলোমিটারের কাজ শেষ করে। অবশিষ্ট কাজ বৃষ্টির কারণে বন্ধ রয়েছে। কিন্তু এক সপ্তাহের মধ্যেই নিতাই ডাঙ্গাপাড়ার রাস্তাটির ৮ থেকে ১০টি স্থানে কাপের্টিং উঠে যায়।

এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ দেখা দেয়। ঠিকাদারী প্রতিষ্ঠান সুনাম এন্টার প্রাইজের কাছ থেকে সাব-কন্ট্রাক্টের মাধ্যমে কাজ নেয়া মোশারফ হোসেন ও তদারকি কর্মকর্তা সাজেদুর রহমান নিজেদের দায় এড়াতে রোববার সন্ধ্যায় বিশ্বাসকে পুলিশের হাতে তুলে দেয়। পরের দিন পুলিশ তাকে ১৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে নীলফামারী জেল হাজতে পাঠায়।

এলাকার বাসিন্দা হেলাল সরকার সাংবাদিকদের অভিযোগ করে বলেন, ঠিকাদার ও তদারকি কর্মকর্তা নিম্ন মানের কাজ করায় এ ঘটনা ঘটেছে।

এলাকার আব্দুল বারিক, তরিকুল ইসলাম বলেন, নিম্ন মানের কাজ করার সময় এলাকাবাসী প্রতিবাদ করেছিলো। কিন্তু ঠিকাদার মোশারফ হোসেন ক্ষমতাসীন দলের লোক বলে আমাদের অভিযোগ পাত্তা দেয়নি। রাস্তা মেরামত কাজে নিম্ন মানের বিটুমিন ব্যবহার করা হয়েছে। ওই ঠিকাদারের রাস্তার কাজের সব উপকরণ ছিলো নিম্ন মানের।

ঠিকাদার মোশারফ হোসেন বলেন, এলাকার কয়েকজন লোক চাঁদা চেয়েছিলো। চাঁদা না দেয়ায় তারা রাস্তার কাপের্টিং তুলে ফেলেছে।

তদারকি কর্মকর্তা সাব-এসিটেন্ট ইঞ্জিনিয়ার সাজেদুর রহমান নি¤œ মানের উপকরণ দিয়ে কাজ করার কথা অস্বীকার করে বলেন, এলাকার কয়েকজন বখাটে ছেলে রাস্তার কাজের টাকা না পেয়ে কাপের্টিং তুলে ফেলেছে।

অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত উপজেলা প্রকৌশলী আব্দুর রউফের অফিসে দেখা না পেয়ে তার মুঠোফোনে একাধীকবার যোগাযোগ করা হলেও তিনি মুঠোফোন তুলেননি।

গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল বলেন, বিশ্বাসকে ১৫৪ ধারা মামলায় জেল হাজতে পাঠানো হয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST