ঘোষনা:
শিরোনাম :
চট্টগ্রাম মেডিকেল কলেজে ছাত্র রাজনীতি বন্ধ ঘোষণা । নীলফামারীতে বঙ্গবন্ধু কাবাডি প্রতিযোগিতা উপলক্ষে আনন্দ শোভাযাত্রা নিখোঁজের তিনদিন পর গৃহবধূর মৃতদেহ মিলল ভুট্টার ক্ষেতে। জলঢাকা হাসপাতাল সড়কটি উন্নয়ন কাজ তদারকি করছেন। পৌরসভার চট্টগ্রামে গৃহবধূ পারভিন আকতার হত্যা মামলায় ৪ আসামীর মৃত্যুদন্ডের আদেশ। স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সাধারণ সদস্যের তালিকা অনুমোদন ডিমলায় ২টি লাশ উদ্ধার । সৈয়দপুরে বন্ধ রয়েছে ট্রেনের স্ট্যান্ডিং টিকেট ,পকেটে ভারী কর্মকর্তা-কর্মচারীদের । ডোমারে ১০৪ কোটি টাকা ব্যয়ে সড়ক সংস্কার কাজের উদ্বোধন। ডিমলায় ৭ই মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা।
মুজিব বর্ষ উপলক্ষে নীলফামারীতে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প-২ এর বিশেষ উঠান বৈঠকের আয়োজন।

মুজিব বর্ষ উপলক্ষে নীলফামারীতে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প-২ এর বিশেষ উঠান বৈঠকের আয়োজন।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
“শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা” শেখ হাসিনার সহায়তায় তথ্য আপা পথ দেখায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে বিশেষ উঠান বৈঠকের আয়োজন।মুজিব বর্ষ উপলক্ষে তথ্য আপাঃ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প ২য় পর্যায় তথ্য কেন্দ্র সদর, নীলফামারী কতৃক আয়োজন করা হয়। নীলফামারীর সকল নারীদের সম্মানে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠানে নীলফামারী জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। গতকাল (৯-মার্চ) বিকেলে উপজেলা পরিষদ চত্তর,নীলফামারীতে এ বৈঠকের আয়োজন করা হয়।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী অফিসার এলিনা আক্তার,উপ-পরিচালক,মহিলা বিষয়ক অধিদপ্তর নীলফামারী নুরুন্নাহার শাহজাদী,সাবেক জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা সংসদ মোঃ ফজলুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা কামরুল হাসান।
বক্তব্যকালে রাবেয়া আলীম বলেন, আমাদের আগামী প্রজন্মের নারী-পুরুষের অধিকার হবে সমান যা বর্তমান বিশ্বে নারীদের অবদান অনেক।তিনি বলেন নারীরা আজ অনেক দিক থেকে নির্যাতিত হচ্ছে। নারীদের অধিকারকে প্রাধান্যতা দিলে নারীরা আর অবহেলিত থাকবে না। দেশ উন্নয়নের জন্য নারীর উন্নয়ন ও ক্ষমতায়ন বিশেষ ভাবে জরুরি।কারণ আজকাল নারীরাই অনেকাংশে পুরুষদের চেয়ে এগিয়ে আছে। তারা আজকে অর্থ উপার্জন করছে।দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তাই নারী অধিকার,নারী আইনকে আরও শক্তিশালী করতে হবে। নারীদের বিভিন্ন ভাবে প্রশিক্ষণ দিয়ে তাদেরকে সচেতন করে তুলতে হবে।তাহলে দেশ আরও উন্নতির দিকে অগ্রসর হবে।
নুরুন্নাহার শাহজাদী বলেন আজকে নারীরা সর্ব স্তরে রয়েছে। নারী নেতৃত্ব বলেন সেখানেও নারীরা অংশ নিচ্ছে। বাংলাদেশের ৪৯০ টি উপজেলার প্রত্যেকটিতে প্রকল্পের আওতায় একটি করে তথ্য কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে।এসব তথ্য সেবা কেন্দ্রে ১জন তথ্য সেবা কর্মকর্তা ও ২ জন তথ্য সেবা সহকারী তথ্য সেবা প্রদানের কাজে নিয়োজিত আছেন। এরাই এলাকার “ তথ্য আপা” হিসেবে পরিচিত। তিনি বলেন নারী ক্ষমতায়নে তথ্য প্রযুক্তির ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখে।এসব কেন্দ্রে আমরা ইন্টার্নেটের মাধ্যমে নারীদের তথ্য সেবা প্রদান করে থাকি।তথ্য কেন্দ্র সমূহ গুলোতে বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবা দিয়ে থাকি। এছাড়াও সেবা প্রদানের পাশাপাশি সেবা প্রহীতাদের জন্য উঠান বৈঠকের মাধ্যমে আমরা গ্রামীণ তৃণমূল মহিলাদের আধুনিক প্রযুক্তি সম্পর্কে সচেতস করে তোলা হচ্ছে।
এসময় বৈঠকে নীলফামারী উপজেলার বিভিন্ন ইউনিয়নের মহিলার উপস্থিত ছিলেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST