ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে করোনায় নতুন আক্রান্ত ২ জন ,মোট আক্রান্ত দাড়ালো ৬ জনে।

নীলফামারীতে করোনায় নতুন আক্রান্ত ২ জন ,মোট আক্রান্ত দাড়ালো ৬ জনে।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
গত ২৪ ঘন্টায় নীলফামারীতে আরো দুই ব্যাক্তি করোনা ভাইরাস সংক্রামনে আত্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা পজেটিভ দাঁড়ালো ৬ জন। বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডাঃ রনজিত কুমার বর্মন।
জেলার সদর টুপামারী ইউনিয়নের দোলুয়া দোগাছি ঠাকুরপাড়া গ্রামে ১৬ বছর বয়সের কিশোর কুমিল্লার ইটভাটার শ্রমিক। সেখান থেকে গত ৯ এপ্রিল বাড়িতে এসে জ্বর-সর্দি-কাঁশিতে আক্রান্ত হয়ে ১১ এপ্রিল চিকিৎসার জন্য নীলফামারী জেনারেল হাসহাপালের ফু কর্ণারে চিকিৎসার জন্য আসে। কর্তব্যরত চিকিৎসক করোনা সন্দেহে তাকে আইসোলেশনে নিয়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা টেষ্ট বিভাগে পাঠায় সিভিল সার্জন।
অপরদিকে ডিমলা উপজেলার বালাপাড়ার দক্ষিন সুন্দরখাতা গ্রামের ১৮ বছর বয়সের যুবক ঢাকায় লেখাপড়া করে। সেখান থেকে গত মার্চ মাসের শেষের দিকে বাড়িতে এসে জ্বর-সর্দি-কাঁশিতে আক্রান্ত হয়। বিষয়টি উপজেলা স্বাস্থ্য বিভাগে জানানো হলে ১১ এপ্রিল তার করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করে। আজ মঙ্গলবার বিকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাদের রির্পোট আসলে সেখানে পজেটিভ আসে। তাদের নীলফামারী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয় ।
সুত্র মতে, নীলফামারী জেলায় সর্বপ্রথম গত ৭ এপ্রিল কিশোরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের করোনা পজেটিভ ধরা পরে,এরপর ৯ এপ্রিল সৈয়দপুরে একজন যুবক এবং গত ১১ এপ্রিল ডিমলা উপজেলায় এক এসএসসি পরীক্ষার্থী, ১৩ এপ্রিল জলঢাকা উপজেলায় এক কলেজ ছাত্রের করোনা সনাক্ত হয়। করোনা আক্রান্তদের মধ্যে নীলফামারী জেনারেল হাসপাতালের আইসেলেশন ওয়ার্ডে ৪জন, সৈয়দপুর হাসপাতালের আইসেলেশন ওয়ার্ডে ১জন ও কিশোরীগঞ্জ হাসপাতালের একজন ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে রয়েছে। তারা সকলে ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর থেকে আসা।
এদিকে নীলফামারীকে আজ মঙ্গলবার জেলা প্রশাসন হাফিজুর রহমান চৌধুরী লকডাউন ঘোষনা করেছেন। জেলার ছয় উপজেলার প্রবেশপথে বসানো হয়েছে পুলিশের ১৪টি চেকপোস্ট। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত ৯ এপ্রিল থেকে নীলফামারী অঘোষিত লকডাউনে ছিল। পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুর থেকে লকডাউন ঘোষণায় মাইকিং করা হচ্ছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST