ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের
চীনের হংকংয়ে প্রথমবারের মতো করোনাভাইরাস রোগী শনাক্ত হয়নি।

চীনের হংকংয়ে প্রথমবারের মতো করোনাভাইরাস রোগী শনাক্ত হয়নি।

আন্তর্জাতিক ডেস্ক,
চীনের আধা স্বায়ত্তশাসিত অঞ্চল হংকংয়ে প্রথমবারের মতো করোনাভাইরাস সংক্রমিত কোনো কোভিড-১৯ রোগী শনাক্ত হয়নি।আজ সোমবার চীনের আধা স্বায়ত্তশাসিত অঞ্চল হংকংয়ে গত ছয় সপ্তাহ পর সোমবার প্রথমবারের মতো করোনাভাইরাস সংক্রমিত কোনো কোভিড-১৯ রোগী শনাক্ত হয়নি। হংকংয়ের স্বাস্থ্য কর্তৃপক্ষ সেন্টার ফল হেলথ প্রটেকশন আজ এক বিবৃতি দিয়ে এমন তথ্য দিয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।
হংকংয়ের সেন্টার ফল হেলথ প্রটেকশনের দেওয়া বিবৃতি অনুযায়ী, সোমবার নতুন করে কোনো রোগী শনাক্ত না হওয়ায় আক্রান্তের সংখ্যা অপরিবর্তিত রয়েছে। দেশটিতে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১ হাজার ২৫ জন। আর করোনায় সেখানে ‘মাত্র’ চারজন রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া সুস্থ হয়েছে ৬৩ জন কোভিড-১২৯ রোগী।
তবে আজ নতুন করে কোনো রোগী শনাক্ত না হলেও বাসিন্দাদের যথাযথভাবে সামাজিক দূরত্ব সংক্রান্ত নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছে হংকং কর্তৃপক্ষ। এছাড়া করোনা বিস্তারের ঝুঁকি কমাতে একত্র হয়ে আড্ডা দেওয়া খাবারও খাওয়াসহ অন্যানা সামাজিক কার্যক্রমের আয়োজন না করা এবং তাতে অংশ না নেওয়ার নির্দেশনায় দেওয়া হয়েছে।হংকংয়ের সেন্টার ফল হেলথ প্রটেকশন বিবৃতিতে বলছে, ‘কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি এখনো ভয়াবহ পর্যায়ে রয়েছে। গোটা বিশ্বে প্রতিনিয়ত আশঙ্কাজনক হারে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তাই জনসাধারণকে হংকংয়েল বাইরে অপ্রয়োজনীয় ভ্রমণ না করার আহ্বান জানানো যাচ্ছে।
করোনার প্রাদুর্ভাব শুরু হয়েছিল চীনের হুবেই প্রদেশের উহানে। চীনের মূল ভূখন্ডের সঙ্গে অনেক মানুষের যাতায়ত থাকায় হংকংয়ে ব্যাপকহারে ভাইরাসটির বিস্তার হতে পারে বলে আশঙ্কা করা হয়েছিল। কিন্তু হংকং সরকার নানা জোড়ালো পদক্ষেপ নিয়ে তা প্রতিরোধে সফল হয়েছে। এর আগে গত ৫মার্চ হংকংয়ে করোনায় কেউ শনাক্ত হয়নি।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST