ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
বরিশাল নগরীতে ১৪৪ধারা জারি করেছেন পুলিশ কমিশনার।

বরিশাল নগরীতে ১৪৪ধারা জারি করেছেন পুলিশ কমিশনার।

ফাইল ছবি।
বরিশাল প্রতিবেদক,
বরিশাল নগরীর সাবেক মেয়র শওকত হোসেন হিরনের বড় ভাই হারুন অর রশীদের মৃত্যুতে জানাযার নামাজে মানুষের ভিড় ঠেকাতে নগরীতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছেন পুলিশ কমিশনার।আজ মঙ্গলবার (২১ এপ্রিল) বিকেল ৩টার দিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এ আদেশ দেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে বলে ওই আদেশে জানানো হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বরিশাল সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মেয়র শওকত হোসেন হিরনের বড় ভাই মুক্তিযোদ্ধা মো. হারুণ অর রশিদ মঙ্গলবার সকালে ঢাকার অ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেন। সন্ধ্যায় বরিশাল নগরীর নুরিয়া স্কুল মাঠে তার নামাজের জানাজা এবং এরপর মুসলিম গোরস্থানে দাফন করার কথা। তার জানাজা ও দাফনে লকডাউন ভেঙে লোকসমাগম ঘটতে পারে এমন আশঙ্কায় বিকেল ৩টা থেকে নগরীতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।
বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান জানান, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারাদেশে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এ অবস্থার মধ্যে লকডাউন থাকা সত্ত্বেও দু-একটি জায়গায় হাজারো মানুষ জানাজায় অংশ নেন। এমন পরিস্থিতি নগরীতে যেন না ঘটে সেজন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।
পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান আরও জানান, নগরীর কোথাও পাঁচজনের বেশি লোক জড়ো হলে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বরিশাল নগরীর থানাগুলো ও মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।
জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ১২ এপ্রিল থেকে বরিশাল জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। এর মধ্যে লোকসমাগমের আশঙ্কা থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ পরিস্থিতিতে নগরীতে লোকসমাগম নিয়ন্ত্রণ ও সামাজিক দূরত্ব নিশ্চিতে দায়িত্ব পালনের জন্য চারজন ম্যাজিস্ট্রেটকে নিয়োজিত করা হয়েছে। নগরীর কোথাও ১৪৪ ধারার লংঘন দেখলে তারা তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন। করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে এ সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST