ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের
কিশোরগঞ্জে বিদ্যালয় মাঠ দখল করে ,জমজমাট বালু ব্যবসা । নীরব প্রশাসন।

কিশোরগঞ্জে বিদ্যালয় মাঠ দখল করে ,জমজমাট বালু ব্যবসা । নীরব প্রশাসন।

মোঃ মিজানুর রহমান, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি,
সম্প্রতি সময়ে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সরকারি নির্দেশনায় বন্ধ ঘোষণা করা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। আর এই সুযোগকে কাজে লাগিয়ে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার, নিতাই বাড়ি মধুপুর গুচ্ছগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ,বালু ভরাট করে সেখানেই জমজমাট বালু ব্যবসার অভিযোগ উঠেছে ওই বিদালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে। বৃহস্পতিবার , সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের পার্শ্ববর্তী চারাল কাটা নদীর নাব্যতা ফিরিয়ে আনতে সরকারি অর্থায়নে চলছে নদী ড্রেজিংয়ের কাজ। সেই ড্রেজিংয়ের বালু উত্তোলন করে বিদ্যালয়ের পুরো মাঠ জুড়ে জমানো হয়েছে বালুর স্তুপ। সেই বালু বিক্রির মহোৎসবে মেতে উঠেছে বিদ্যালয়ের সভাপতি ও তার সাঙ্গপাঙ্গরা ।
আর বিদ্যালয়ের মাঠ দিয়ে প্রতিদিন ৫/৭টি বালুবাহী লড়ি/ ট্রাকটর চলাচল করায় মাঠ দেবে গিয়ে অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। যা পরবর্তীতে বিদ্যালয়টির মাঠ সংস্কারে সরকারের কয়েক লক্ষাধিক টাকার মত ব্যয় হতে পারে, যা রাষ্ট্রীয় অর্থ অপচযের শামিল। মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার বিপরীতে মাঠ নষ্টে বাধা দিচ্ছে না কর্তৃপক্ষ। অপর দিকে কোমলমতি শিশুরাও খেলা-ধুলা থেকে বঞ্চিতসহ স্বাস্থ্যহানির আশঙ্কা রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী অভিযোগ করে বলেন, ওই বালু বিক্রিসহ ভরাট এর সাথে বিদ্যালয়ের সভাপতি ও তার পরিবারবর্গ জড়িত।
এ ব্যাপারে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি আইকুলের সাথে কথা হলে তিনি বলেন, প্রধান শিক্ষকের কাছ থেকে বিদ্যালয়ের মাঠে বালু ভরাটের অনুমতির কাগজপত্র আমার কাছে রয়েছে।
এ নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিয়ার রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিদ্যালয়ের মাঠ উঁচু করার জন্য কিছু বালু ভরাট করতে বলেছি। কিন্তু ওখানে কে বা কাহারা বালু বিক্রি করতেছে তা আমি জানিনা। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শরিফা আক্তারকে এ বিষয়ে অবহিত করলে তিনি বলেন, বিদ্যালয়ের মাঠ থেকে এক সপ্তাহের মধ্যে বালু সরানো না হলে বালু ভরাট কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST