ঘোষনা:
করোনা পরিস্থিতিতে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজের অনলাইনে পাঠদান কার্যক্রম চালু।

করোনা পরিস্থিতিতে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজের অনলাইনে পাঠদান কার্যক্রম চালু।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
করোনা পরিস্থিতিতে অনলাইনে পাঠদান কার্যক্রম চালু করেছে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজ। নীলফামারী জেলার সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজ করোনা পরিস্থিতি বিবেচনায় এনে শিক্ষার্থীদের পড়াশুনা তথা মানসিক একঘেয়ামি দূর করার লক্ষ্যে এই অনলাইন ক্লাশ অত্যন্ত সফলতার সহিত চালিয়ে যাচ্ছে।


প্রতিষ্ঠানটির অধ্যক্ষ লেঃ কর্নেল মোঃ সাজ্জাদ হোসেন, পিএসসি বলেন,COVIC-19 পরিস্থিতিতে দীর্ঘদিন স্কুল কলেজ বন্ধ থাকায় আমাদের শিক্ষার্থীদের পড়ালেখায় যাতে কোন প্রকার ব্যাঘাত না ঘটে, তাই সার্বিক দিক বিবেচনা করে আমরা অনলাইন কার্যক্রম খুবই সফলতার সহিত নিয়মিত চালিয়ে যাচ্ছি। আমার প্রতিষ্ঠানের বাংলা ও ইংলিশ উভয় ভার্সনেই নার্সারী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত প্রত্যেকটি শ্রেণীকে আলাদা আলাদা WhatsApp গ্রুপ অন্তর্ভুক্ত করা হয়েছে। Zoom অনলাইন App ব্যবহার করে প্রতিদিন ৩টি করে পিরিয়ড চালিয়ে যাচ্ছি। এছাড়া সংসদ টিভি-এর কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণের পাশাপাশি আমাদের নিজস্ব Website-এর মাধ্যমে শিক্ষা-কার্যক্রম যথাযথভাবে চালিয়ে যাচ্ছি যাতে করে শিক্ষার্থীরা করোনা পরবর্তী সময়ে কোন ধরনের সমস্যায় না পড়ে। আমরা মূলত: বঙ্গবন্ধুর ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যেই Virtually প্রতিষ্ঠানের সমস্ত কার্যক্রম সামাজিক দূরত্ব বজায় রেখে নিয়মিত চালিয়ে যাচ্ছি। HSC পরীক্ষার্থীদেরকেও এর আওতায় নিয়ে তাদেরকে উজ্জ্বীবিত করে যাচ্ছি।

প্রতিষ্ঠানটির উপাধ্যক্ষ (ইংলিশভার্সন) জনাব মোঃ শফিকুল ইসলাম বলেন, আমরা অধ্যক্ষ মহোদয়ের প্রত্যক্ষ দিকনির্দেশনায় সরকার কর্তৃক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার সঙ্গে সঙ্গেই শিক্ষার্থীদের শিক্ষাদানের বিকল্প পথ হিসাবে অনলাইনকে বেছে নিই। এই প্রতিকুল সময়ে এটি সকলের মধ্যে বেশ গ্রহণযোগ্যতা পায় যা নীলফামারী জেলাসহ পার্শবর্তী সকল স্থানে ঈর্ষনীয় সাড়া ফেলেছে এবং ছাত্র-ছাত্রীসহ সকল অভিভাবক সন্তুষ্টি প্রকাশ করেছেন।

এবিষয়ে সৈয়দপুর উপজেলা শিক্ষা আফিসার জনাব মোঃ শাহাজাহান মণ্ডল বলেন, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজ, সৈয়দপুর অত্যন্ত দক্ষতার সহিত ডিজিটাল পদ্ধতিতে এই করোনা পরিস্থিতিতেও তাদের শিক্ষা-কার্যক্রম যথারীতি চালিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন এই পদ্ধতি যদি বাংলাদেশের সকল প্রতিষ্ঠান চালিয়ে যেত তাহলে সকল স্তরের শিক্ষার্থীরা লাভবান হত।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST