ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে বঙ্গবন্ধু কাবাডি প্রতিযোগিতা উপলক্ষে আনন্দ শোভাযাত্রা নিখোঁজের তিনদিন পর গৃহবধূর মৃতদেহ মিলল ভুট্টার ক্ষেতে। জলঢাকা হাসপাতাল সড়কটি উন্নয়ন কাজ তদারকি করছেন। পৌরসভার চট্টগ্রামে গৃহবধূ পারভিন আকতার হত্যা মামলায় ৪ আসামীর মৃত্যুদন্ডের আদেশ। স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সাধারণ সদস্যের তালিকা অনুমোদন ডিমলায় ২টি লাশ উদ্ধার । সৈয়দপুরে বন্ধ রয়েছে ট্রেনের স্ট্যান্ডিং টিকেট ,পকেটে ভারী কর্মকর্তা-কর্মচারীদের । ডোমারে ১০৪ কোটি টাকা ব্যয়ে সড়ক সংস্কার কাজের উদ্বোধন। ডিমলায় ৭ই মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা। কিশোরগঞ্জে জলাশয় সংস্কার পুনঃ খনন কাজের উদ্ধোধন
দাম বেশি নেয়ায় দুই মাংস ব্যবসায়ীকে জরিমানা।

দাম বেশি নেয়ায় দুই মাংস ব্যবসায়ীকে জরিমানা।

স্টাফ রিপোর্টার,
দাম বেশি নেয়ায় দুই মাংস ব্যবসায়ীকে জরিমানা। ভোক্তা আইন অনুযায়ী পণ্যের মূল্যতালিকা টাঙানো বাধ্যতামূলক। কিন্তু মাংসের দোকানে নেই মূল্যতালিকা। এতে করে সাধারণ ক্রেতাদের কাছে যত বেশি পারছেন ইচ্ছামতো দাম নিচ্ছেন ব্যবসায়ীরা। এ অপরাধে দুই মাংস ব্যবসায়ীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
প্রতিষ্ঠানগুলো হলো মনির মাংস বিতান ও রাজিব জেনারেল স্টোর। প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করা হয়। পাশাপাশি সতর্ক করা হয়।
শনিবার (১৬ মে) রাজধানীর মিরপুর-৬ এ অভিযান করে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও মাগফুর রহমান। বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করেন স্থানীয় থানার পুলিশ সদস্যরা।
অধিদফতর সূত্র জানায়, করোনার বিস্তাররোধে সরকারি ছুটি চলছে। তবে এ ছুটির মধ্যেও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক, স্বাভাবিক এবং ভোক্তাদের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা নিয়মিত বাজার তদারকি করছেন। এরই অংশ হিসেবে আজ অধিদফতরের বেশ কয়েকটি টিম রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান করে।


রাজধানীর শাহআলী, কল্যাণপুর, মিরপুর-২ ও ৬ এবং শেওরাপাড়া এলাকায় বিভিন্ন বাজার ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে অভিযান করা হয়। এ সময় মাংসের দোকানে মূল্যতালিকা না টাঙিয়ে কারও কাছে কেজিপ্রতি ৫৮০ টাকা আবার কারও কাছে ৬০০ টাকা দাম নিচ্ছে। এ অপরাধে দুই মাংস ব্যবসায়ীকে জরিমানা করা হয়। পাশাপাশি বেশি কিছু প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়।
অভিযান চলাকালে হ্যান্ডমাইকে চাল, ডাল, তেল, আদা, রসুন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে বিক্রয় না করা, করোনাকে কেন্দ্র করে অতি মুনাফালাভ থেকে বিরত থাকা জন্য ব্যবসায়ীদের বলা হয়।
এছাড়া জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ক্রেতা-বিক্রেতার স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় মাস্ক, হ্যান্ড গ্লাভস পরিধান এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দেয়ার পাশাপাশি অযথা বাইরে ঘোরাফেরা না করতে পরামর্শ দেয়া হয়।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST