ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের
এডিস নিয়ন্ত্রণে ডিএনসিসির চিরুনি অভিযান, ৫৭ হাজার টাকা জরিমানা।

এডিস নিয়ন্ত্রণে ডিএনসিসির চিরুনি অভিযান, ৫৭ হাজার টাকা জরিমানা।

স্টাফ রিপোর্টার,
ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে পঞ্চম দিনের মতো পাঁচটি অঞ্চলে মশক নিধনে বিশেষ পরিচ্ছন্নতা ও চিরুনি অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি)।
বুধবার (২০ মে) চিরুনি অভিযানে ডিএনসিসির পাঁচটি অঞ্চলে মোট ২ হাজার ১৫০টির অধিক বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়। এ সময়ে বিভিন্ন বাড়ি, প্রতিষ্ঠান, স্থাপনায় ও পরিত্যক্ত জায়গায় এডিসের লার্ভা পাওয়ায় ১২টি মামলায় মোট ৫৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অঞ্চল-১ (উত্তরা) এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়নের নেতৃত্বে উত্তরা ৪ নম্বর সেক্টরে মোট এক হাজার ২০টি বাসাবাড়ি, নির্মাণাধীন ভবন ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালিত হয়। এ সময়ে প্রায় ৭৮১টি স্পটে এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়, যার মধ্যে ২২টি স্পটে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এডিস মশার প্রজনন উপযোগী সম্ভাব্য সকল স্থানে কীটনাশক স্প্রে করা হয়েছে এবং বাড়ির মালিকদেরকে সতর্ক করা হয়েছে। এ সময় দুজনকে ২টি মামলায় মোট ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


অঞ্চল-২ (মিরপুর-২) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল মোহাম্মদ রাসেদের নেতৃত্বে মিরপুর এলাকার ৬নং ওয়ার্ডের সেক্টর-৭ এ ৬২৫টি বাসা-বাড়ি, প্রতিষ্ঠান ও স্থাপনায় চিরুনি অভিযান পরিচালিত হয়। এ সময় ১৩৯টি স্থানে এডিস মশার মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া গেলে সেসব স্থানে কীটনাশক স্প্রে করা হয়েছে। একইসঙ্গে ৪টি স্থাপনায় জমে থাকা পানিতে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় ৪টি মামলায় মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ১০টি বাড়িতে নোটিশ প্রদান করা হয়েছে।
অঞ্চল-৩ (মহাখালী) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলামের নেতৃত্বে ১৮ নম্বর ওয়ার্ডের নর্দা কালাচাঁদপুর এলাকায় ১৫১টি বাড়ি, স্থাপনা ও নির্মাণাধীন ভবনে চিরুনি অভিযান পরিচালিত হয়। এ সময় ১৪৪টি স্থানে এডিস মশার মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া গেলে সেসব স্থানে কীটনাশক স্প্রে করা হয়েছে। এছাড়া ৬টি প্রতিষ্ঠানে জমে থাকা পানিতে এডিস মশার লার্ভা পাওয়ায় ৬টি মামলায় মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং আরও ১৬টি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।
অঞ্চল-৪ (মিরপুর-১০) এর ১২ নম্বর ওয়ার্ডের ১৮৭টি বাসা-বাড়ি, প্রতিষ্ঠান ও স্থাপনায় চিরুনি অভিযান পরিচালিত হয়। এ সময় ১১৯টি স্থাপনায় এডিস মশার মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া গেলে সেসব স্থানে কীটনাশক স্প্রে করা হয়েছে। একইসঙ্গে তাদেরকে সতর্ক করা হয়েছে তবে কোনো জরিমানা করা হয়নি।
অঞ্চল-৫ (কারওয়ান বাজার) এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেনের নেতৃত্বে মোহাম্মদপুরের ৩২ নং ওয়ার্ডের লালমাটিয়া নিউ কলোনি ও স্বপ্নপুরী এলাকায় ১৬৭টি হোল্ডিং পরিদর্শন করা হয়। এ সময় উক্ত স্থাপনাসমূহে এডিস মশার লার্ভা ও প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়নি। সন্তোষজনক পরিবেশ পাওয়ায় সকলকে ধন্যবাদ জানিয়ে পরবর্তীতেও এমন সতর্ক থাকার আহ্বান জানানো হয়।
উল্লেখ্য, চলমান চিরুনি অভিযানসহ ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গত ১০মে থেকে পরিচালিত অভিযানে এখন পর্যন্ত সর্বমোট ৪ লাখ ৫ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST