ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের
দই খেয়ে সুস্থ থাকুন,থাকুন সস্তিতে।

দই খেয়ে সুস্থ থাকুন,থাকুন সস্তিতে।

গ্রাম পোষ্ট ডেস্ক,
গরমে স্বস্তি পেতে খাওয়া উচিৎ টক-মিষ্টি দই জাতীয় খাবার। ক্যালসিয়াম, ভিটামিন এ, প্রোটিন এবং ফ্যাটসমৃদ্ধ দই রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। ক্যালসিয়ামের চাহিদা পূরণ করে হাড় শক্তিশালী করে।কিন্তু এই করোনার দিনে বাইরের খাবার না খাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। তাহলে উপায়? মিষ্টির দোকান থেকে কেনার চিন্তা বাদ দিয়ে ঘরেই তৈরি করুন সুস্বাদু ও স্বাস্থ্যকর দই।

যা লাগবেঃ
দুধ দুই লিটার, পানি ঝরানো দই আধা কাপ, চিনি পছন্দমতো, গুঁড়া দুধ এক কাপ ও মাটির হাড়ি দু’টি।

প্রণালীঃ
পাত্রে দুধ নিয়ে নেড়ে নেড়ে ঘন করে নিন। তবে লক্ষ্য রাখবেন যেন সর না পড়ে, নাড়তে হবে সারাক্ষণ। মিষ্টি দই খেতে চাইলে পছন্দমতো চিনি একটা নন-স্টিক প্যানে গলিয়ে সোনালি ক্যারেমেল তৈরি করে নিন।দুধে ধীরে ধীরে ক্যারেমেল মেশান। আরও কিছু সময় জ্বাল দিয়ে দুধ ঘন করে নিন। নামিয়ে এক কাপ গুঁড়া দুধ মিশিয়ে নিন। সব শেষে দুধের সঙ্গে এবার আগের দই মিশিয়ে নিন।এবার দুধ মাটির হাড়িতে ঢেলে নিন। মাটির হাড়িগুলো ঢেকে রেখে দিন। একটু গরমে রাখলে দই ভালো জমে। ৬ থেকে ৮ ঘণ্টায় দুধ জমে দই হয়ে যায়। ফ্রিজে রেখে ঠান্ডা করে পরিবারের সবাইকে নিয়ে উপভোগ করুন দারুণ মজার দই।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST