ঘোষনা:
শিরোনাম :
আওয়ামীলীগ হিন্দুদের দল, ভারতের চর এসব ট্যাবলেটে এখন আর কাজ হয়না,তথ্যমন্ত্রী হলি আর্টিজানে জঙ্গি হামলায় ৬ বছর পূর্তিতে,কূটনীতিকরা নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা বিকেএসপিতে ব্লু খেতাব অর্জন,দেশসেরা নারী আরচার নীলফামারীর দিয়া সিদ্দিকী জাতি হিসেবে আমাদের সক্ষমতাকে সবসময় অবমূল্যায়ন করে সমালোচকরা বললেন,প্রধানমন্ত্রী খাগড়াছড়িতে ৭ম টিআরসি ব্যাচের প্রশিক্ষণ সমাপনী নীলফামারীর ডিমলায় মাদকদ্রব্যের রোধকল্পে কর্মশালা ঢাকা-সিলেট মহাসড়কে রায়পুরায় কাভার্ডভ্যান চাপায় নিহত,৩ আহত ৫ চট্টগ্রামে করোনা আক্রান্ত ৭০ জন  জলঢাকা পৌরসভার ৭৯ কোটি ৭৯ লক্ষ ১ হাজার ৭ শত ৩০টাকার বাজেট ঘোষনা কিশোরগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ণে কর্মশালা
ভ্যাকসিন নিয়ে আশাবাদী “ফাউসি”, ব্যাপক লকডাউনে যাওয়ার প্রয়োজন নেই।

ভ্যাকসিন নিয়ে আশাবাদী “ফাউসি”, ব্যাপক লকডাউনে যাওয়ার প্রয়োজন নেই।

আন্তর্জাতিক ডেস্ক,
প্রতিদিন বিশ্বে করোনা সংক্রমণের হার সমানতালে এগিয়ে চলছে।কিন্তু যুক্তরাষ্ট্রে আর ব্যাপক লকডাউনে যাওয়ার প্রয়োজন নেই বলে জানিয়েছেন দেশটির জ্যেষ্ঠ সরকারি স্বাস্থ্য বিশেষজ্ঞ ও বিজ্ঞানী অ্যান্থনি ফাউসি।
স্থানীয় সময় বৃহস্পতিবার (১৮ জুন) আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপিকে জানান, শিগগিরই বিশ্ব করোনার একটি কার্যকর ভ্যাকসিন পেতে পারে বলে আশাবাদ ব্যক্ত করছি। কাজেই ব্যাপক লকডাউনে যাওয়ার প্রয়োজন নেই ।

শিগগিরই করোনার কার্যকর একটি ভ্যাকসিন আসবে, এ ব্যাপারে আশাবাদ জানিয়ে এই স্বাস্থ্য বিশেষজ্ঞ বলেন, যুক্তরাষ্ট্রের ফার্মাসিউটিক্যালস ‘মডার্না’ যে ভ্যাকসিন তৈরির কাজ করছে, প্রাথমিক ফলাফলে এটি উত্সাহব্যাঞ্জক। এরই মাঝে এটি পশুর ওপর ভালো ফল দেখিয়েছে। মানবদেহেও এর প্রাথমিক ফলাফল আশাবাদী হওয়ার মতো।

বর্তমানে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ও টেক্সাস অঙ্গরাজ্যসহ বেশ কিছু এলাকায় করোনা সংক্রমণ বেড়ে চলেছে, এসব অঞ্চলে কঠোর লকডাউন দেওয়া প্রয়োজন কিনা জানতে চাইলে ফাউসি বলেন, আমার মনে হয় না যে, আমাদের আবারও লকডাউন ব্যবস্থায় ফিরে যাওয়ার ব্যাপারে কথা বলতে হবে।

তিনি আরও বলেন, করোনাকে প্রতিহত করা সম্ভব, প্রকৃতিই এর প্রমাণ দিচ্ছে। যেহেতু আক্রান্ত ব্যক্তিরা সেরে ওঠার পর তাদের অ্যান্টিবডি তৈরি হয়, ফলে এর ভ্যাকসিন উদ্ভাবন সম্ভব এ ব্যাপারে আত্মবিশ্বাসী হওয়া যায়।

যুক্তরাষ্ট্রে কবে নাগাদ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া সম্ভব জানতে চাইলে ফাউসি বলেন, যেখানে করোনা সংক্রমণের ঘটনা নেই, সেসব অঞ্চলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া যেতে পারে। কিন্তু, যেসব অঞ্চলে সংক্রমণ চলমান, সেগুলোর ক্ষেত্রে আরও অপেক্ষা করতে হবে। এছাড়া কিছু এলাকায় ভিন্ন পদক্ষেপ নেওয়া যেতে পারে। এক দিন পরপর স্কুল চালু রাখা বা মাস্ক পরে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রেখে বসা, এ ধরনের পদক্ষেপ নেওয়া যায়।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST