ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। খুলনায় স্বাস্থ্যবিধি না মানায় অর্থদণ্ড ও কারাদণ্ড প্রদান । জলঢাকায় হরিজন পল্লীতে তুরিন আফরোজ কিশোরগঞ্জে ভাতাভোগীদের টাকা হাতিয়েছে প্রতারক চক্রটি জলঢাকায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষ রোপন ও চারাগাছ বিতরণ নীলফামারীতে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বৃক্ষরোপন করেছে আনসার ওভিডিপি। সৈয়দপুরে রেলের তদন্ত প্রতিবেদন,নিজেকে বাঁচাতে উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন । পঞ্চগড়ের দেবীগঞ্জে করোনা আক্রান্ত মাদ্রাসা শিক্ষিকার মৃত্যু। বাংলাদেশ স্কাউটস এর স্ট্রাটেজিক প্ল্যান ও গ্রোথ মূল্যায়ন ওয়ার্কশপ বরিশালের গৌরনদী উপজেলায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ২
“নীলফামারী অনলাইন স্কুল”

“নীলফামারী অনলাইন স্কুল”

গ্রামপোষ্ট ডেস্ক,

“নীলফামারী অনলাইন স্কুল”
ইন্টারনেটের মাধ্যমে সারা বিশ্বের তথ্যপ্রযুক্তি খাতের পরিবর্তন, ইন্টারনেট অব থিংস, যন্ত্রপাতি পরিচালনায় কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ, রোবোটিকস, জৈবপ্রযুক্তি, কোয়ান্টাম কম্পিউটিংয়ের মতো বিষয়গুলো চতুর্থ শিল্পবিপ্লবের সূচনা করেছে । প্রযুক্তি যেমন আমাদের জীবনকে সহজ করেছে তেমনি আমাদের শিক্ষা ব্যবস্থায়ও তথ্য প্রযুক্তির ব্যবহার অভাবনীয় পরিবর্তন এনেছে। করোনা মহামারীতে গোটা বিশ্ব যখন স্থবির ঠিক তখনই শিক্ষার্থীদের পড়াশুনার স্বাভাবিক গতিকে চলমান রাখার নিমিত্তে নীলফামারী অনলাইন স্কুলের শুভসূচনা।
‘ডিজিটাল বাংলাদেশ’ একটি প্রত্যয়, একটি স্বপ্ন। বিরাট এক পরিবর্তন ও ক্রান্তিকালের মধ্য দিয়ে বাংলাদেশ এখন এগিয়ে চলছে। একুশ শতকে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে ৬ জানুয়ারি ২০০৯ শেখ হাসিনা বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয়বারের মতো শপথ নেন। ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের বছরে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ এবং তথ্যপ্রযুক্তিনির্ভর ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণই ছিল তাদের নির্বাচনী ইশতেহারের প্রধান বিষয়। ‘শিক্ষা ব্যবস্থায় ইতিমধ্যে এর অভাবনীয় ছোঁয়া লেগেছে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে অনলাইনে পাঠদানের মাধ্যমে শিক্ষাব্যবস্থা হাতের নাগালে পৌছে দেওয়ার লক্ষ্য নিয়ে দূর্বার গতিতে এগিয়ে চলছে “নীলফামারী অনলাইন স্কুল” এর কার্যক্রম । করোনা মহামারীকালীন সময়ে শিক্ষার্থীরা যখন ঘরবন্দি ঠিক তখনই “নীলফামারী অনলাইন স্কুল” নীলফামারী জেলা তথা গোটা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে অনলাইন ক্লাসের মাধ্যমে সচল রাখতে বিশেষ ভূমিকা রাখছে। প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং মাদ্রাসায় অধ্যায়নরত সকল শিক্ষার্থীদের জন্য নীলফামারী অনলাইন স্কুল নিয়মিত পাঠদান কার্যক্রম পরিচালনা করে আসছে। ইতিমধ্যে নীলফামারী অনলাইন স্কুলের সাথে ২০০০ এর বেশি শিক্ষার্থী সংযুক্ত থেকে নিয়মিত ক্লাসে অংশগ্রহণ করেছে। নীলফামারী জেলার এম্বাসেডর শিক্ষকদের দ্বারা প্রতিষ্ঠিত ও পরিচালিত নীলফামারী অনলাইন স্কুলে এখন প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসার প্রায় ৩৫ জন শিক্ষক নিয়মিত অনলাইনে পাঠদান করে আসছেন। উক্ত ক্লাসগুলোতে হাজার হাজার ভিউস এর মাধ্যমে শিক্ষার্থীদের অংশগ্রহণ চোখে পড়ার মত। ইতিমধ্যে জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসারের তত্ত্বাবধায়ন নীলফামারী অনলাইন স্কুলের কার্যক্রমকে নতুন মাত্রা এনে দিয়েছে।
বৈশ্বিক মহামারীকালীন সময়ে এম্বাসেডর শিক্ষক ও নীলফামারী জেলার কিছু স্বেচ্ছাসেবী মানুষিকতার শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে পরিচালিত নীলফামারী অনলাইন স্কুল -এ সকল শিক্ষার্থীদের অংশগ্রহণই সংশ্লিষ্ঠ সকলের একান্ত কাম্য।
সংশ্লিষ্ট সকলের প্রতি রইলো শুভকামনা।মিডিয়াসেল,খবর বিজ্ঞপ্তি।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST