ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। খুলনায় স্বাস্থ্যবিধি না মানায় অর্থদণ্ড ও কারাদণ্ড প্রদান । জলঢাকায় হরিজন পল্লীতে তুরিন আফরোজ কিশোরগঞ্জে ভাতাভোগীদের টাকা হাতিয়েছে প্রতারক চক্রটি জলঢাকায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষ রোপন ও চারাগাছ বিতরণ নীলফামারীতে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বৃক্ষরোপন করেছে আনসার ওভিডিপি। সৈয়দপুরে রেলের তদন্ত প্রতিবেদন,নিজেকে বাঁচাতে উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন । পঞ্চগড়ের দেবীগঞ্জে করোনা আক্রান্ত মাদ্রাসা শিক্ষিকার মৃত্যু। বাংলাদেশ স্কাউটস এর স্ট্রাটেজিক প্ল্যান ও গ্রোথ মূল্যায়ন ওয়ার্কশপ বরিশালের গৌরনদী উপজেলায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ২
নীলফামারীতে মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত। কোলাকুলি ও হাত মেলাতে পারবেন না মুসল্লিরা।

নীলফামারীতে মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত। কোলাকুলি ও হাত মেলাতে পারবেন না মুসল্লিরা।

স্টাফ রিপোর্টার,

নীলফামারীতে মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত।একে অপরের সাথে কোলাকুলি ও হাত মেলাতে পারবেন না মুসল্লিরা।করোনা ভাইরাসের কারণে নীলফামারী জেলায় পবিত্র ঈদুল আজহার নামাজের জামাত মসজিদে মসজিদে অনুষ্ঠিত । শনিবার(১ আগষ্ট) প্রতিটি মসজিদে প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টা ৩০ মিনিটে। এর পর সকাল সাড়ে আটটা দ্বিতীয় এবং সকাল সাড়ে নয়টায় অনুষ্ঠিত হয় তৃতীয় জামাত। করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে সারা দেশের ন্যায় জেলার ছয় উপজেলায় মোট তিন হাজার ৩৩৭টি মসজিদে অনুষ্ঠিত হলো পবিত্র ঈদুল আজহার নামাজের জামাত।সামাজিক দুরত্ব বজায় রেখে জেলা প্রশাসনের নির্দেশনায় সর্বসাধারণকে অবগত করতে জেলা জুঁড়ে মাইকিং করে জানিয়ে দিয়েছেন জেলা প্রশাসনের সহায়তায় জেলা তথ্য অফিস। নীলফামারী জেলায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে নীলফামারী কেন্দ্রীয় বড় মসজিদে।
নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে ঈদগা মাঠ বা খোলা জায়গার পরিবর্তে নিকটস্থ মসজিদে ঈদের জামাত আয়োজন করা হয়েছে। এজন্য প্রত্যেক মসজিদ জীবানুনাশক দ্বারা জীবানুমক্ত করা হবে। জামাতে অংশ গ্রহণের ক্ষেত্রে প্রত্যেক মুসল্লিকে নিজ নিজ বাড়ি থেকে ওজু সেরে, মুখে মার্স্ক পড়ে এবং জায়নামাজ নিয়ে আসতে হবে। প্রত্যেক মসজিদের এক কাতার অন্তর অন্তর কাতার তৈরী এবং নামাজ আদায়ের সময় কাতারে দাঁড়ানোর ক্ষেত্রে মুসল্লিদের শাররীক দূরত্ব ও স্বাস্থ্য বিধি নিশ্চিত করার জন্য সংশ্লিস্ট মসজিদ কমিটি ও ঈমামগণকে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বলেন করোনা ভাইরাস সংক্রমণ ছড়ানো থেকে সর্বসাধারণের সুরক্ষার নিশ্চিত করতে শিশু, বয়োবৃদ্ধ, যে কোন অসুস্থ্য ব্যক্তি এবং তাদের সেবায় নিয়োজিত ব্যক্তিরা ঈদের নামাজের জামাতে অংশ নিতে পারবে না। এমনকি করোনা ভাইরাস সংক্রমণ রোধে মসজিদের ঈদের নামাজ শেষে একে অপরের সাথে কোলাকুলি ও হাত মেলাতে পারবেন না। এই বিষয় গুলো নিশ্চিত করবেন মসজিদের ঈমাম, মসজিদ কমিটি।
নীলফামারী ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মারুফ রায়হান বলেন, ঈদুল আজহা এর নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে জেলায় মোট তিন হাজার ৩৩৭টি মসজিদে। এর মধ্যে নীলফামারী সদরে ৭১৩টি, জলঢাকায় ৬২২টি, কিশোরীগঞ্জে ৫৯৭টি, ডিমলায় ৫১৩টি, ডোমারে ৪৯১টি এবং সৈয়দপুরে ৪০১টি মসজিদ প্রস্তুত করা হয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST