ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের
নীলফামারী’তে সমবায় সমিতির আড়ালে কোটি টাকা হাতিয়ে নেওয়ার মূল হোতাকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩

নীলফামারী’তে সমবায় সমিতির আড়ালে কোটি টাকা হাতিয়ে নেওয়ার মূল হোতাকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩

গ্রামপোষ্ট ডেস্ক,
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভ‚মিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবন্ধ অপরাধী, মাদক, ছিনতাইকারী, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে আসছে।

২০২০ সালের নভেম্বর মাসের প্রথম সপ্তাহে প্রতারনা করার উদ্দেশ্যে মোঃ মামুন হাসান মালিক@আদম সুফী (৪৫) তার সহযোগীদের সাহায্যে নীলফামারী জেলার ডোমার থানার সাহাপাড়াস্থ ছানু সরকার এর প্রাক্তন কুইন্স কিন্টার গার্ডেন নামক স্কুল ঘরটি ভাড়া নিয়ে “ডোমার বাজার ভোগ্য পণ্য সমবায় সমিতি” নামীয় ব্যানার লাগিয়ে এলাকার সহজ সরল নারীদের টার্গেট করে। প্রতারক চক্রটি সমবায় সমিতির মাধ্যমে বিভিন্ন লোভনীয় পণ্য সামগ্রী সমিতির সদস্যগণ যে মূল্য দিয়ে ক্রয় করতে ইচ্ছুক তাকে মূল্য বাবদ সেই পণ্যটি দেওয়া হবে এছাড়াও সাত দিনের মধ্যে মূল টাকাসহ ১০% থেকে ৩০% লভ্যাংশ ফেরত দেয়া হবে, এই মর্মে ১৮ থেকে ৪০ বছরের নারীদের’কে উদ্বুদ্ধ ও প্রলুব্ধ করতে থাকে । সমবায় সমিতির মাধ্যমে কয়েকজন নারী সদস্য প্রাথমিকভাবে তাদের প্রতিশ্রুতি অনুযায়ী মূল টাকাসহ লভ্যাংশ প্রাপ্ত হওয়ায় এলাকার অধিক সংখ্যক মহিলাগণ নিজেদের সহায় সম্বল বিক্রয়ের অর্থ দিয়ে এই চটকদার সমিতির সদস্য হোন। সমবায় সমিতির আড়ালে এই প্রতারক চক্রটি মাত্র দুই মাসে ৬ কোটি টাকা সংগ্রহ করে এবং একপর্যায়ে আত্মসাতের উদ্দেশ্যে সমিতির অফিস বন্ধ করে পালিয়ে যায়। বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক গণমাধ্যম প্রকাশ করে যে, খোঁয়া যাওয়া টাকা উদ্ধার করতে না পারায় ভুক্তভোগী কয়েকজন নারী তাদের স্বামী কর্তৃক তালাক প্রাপ্ত হয় এবং একই ঘটনায় একজন মহিলা টাকা হারানোর আতংকে হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। টাকা হারিয়ে সর্বশান্ত সহস্রাধিক নারী এবং ঐ কোম্পানীর প্রায় শতাধিক নারীকর্মী ভুক্তভোগীরা গত ২০ ডিসেম্বর ২০২০ তারিখে প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন।

ভুক্তভোগীরা টাকা উদ্ধারের জন্য নীলফামারী জেলার ডোমার থানায় গত ২৪ জানুয়ারি ২০২১ তারিখে ৪ জন প্রতারকের নামে একটি প্রতরণার মামলা দায়ের করেন যার মামলা নং ০৪ এবং র‌্যাব-১৩, সিপিসি-২, নীলফামারী কোম্পানী কমান্ডার বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

বিভিন্ন জাতীয় এবং আঞ্চলিক সংবাদ মাধ্যমে চাঞ্চল্যকর এই ঘটনাটি ধারাবাহিক ভাবে গুরত্বসহকারে প্রকাশ করে। র‌্যাব কর্তৃক উক্ত ঘটনাটি অবগত হওয়ার পরপরই বিশদ অনুসন্ধান এবং তদন্ত পরিচালনা করা হয়। এক পর্যায়ে আমরা জানতে পারি যে, সংঘবদ্ধ প্রতারক চক্রের মূল হোতা মোঃ মামুন হাসান মালিক@ আদম সুফী (৪৫) ঢাকায় তার এক নিকট আত্নীয়ের বাসায় গোপনে অবস্থান করছে। এরই ধারাবাহিকতায় গত বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে র‌্যাব-১৩ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ছয় কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূল হোতা মোঃ মামুন হাসান মালিক@আদম সুফি (৪৫)’কে সাভার, ঢাকা থেকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, আটককৃত প্রতারক মোঃ মামুন হাসান মালিক@আদম সুফি (৪৫) নীলফামারী জেলার ডোমার থানায় সংঘটিত প্রতারণার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তার সাথে জড়িত অন্যান্য প্রতারকদের আইনের আওতায় আনার জন্য আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। আটককৃত প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। প্রেস বিজ্ঞপ্তি





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST