ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
নীলফামারীতে ঈদ মার্কেটে লোকশান ব্যবসায়ীদের, নেই স্বাস্থবিধি

নীলফামারীতে ঈদ মার্কেটে লোকশান ব্যবসায়ীদের, নেই স্বাস্থবিধি

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
কয়েকদিন পরই ঈদ উর ফিতর। নীলফামারীর মার্কেট শপিংমলে তেমন জমছেনা ঈদের বাজার। ব্যবসায়ীরা বলছেন লকডাউনের কারণে বাস চলাচল না থাকায় বিক্রি তেমন জমছেনা। ঈদ মার্কেটে লাভের আশায় দোকান খুলেও লোকশানের মুখে ব্যবসায়ীরা।

শনিবার সদর উপজেলার বেশ কয়েকটি বিপনী বিতানে ঘুরেল ব্যাবসায়ীরা বলেন,রমজানের মাঝামাঝি সময় বা তার আগে ঈদ বাজারে ক্রেতা সামলাতে হিমসিম খেতে হতো বিপনী বিতানগুলোতে। এবার তার উল্টো চিত্র। দোকান খুলে বসে ক্রেতার অপেক্ষায় দিন পার করছে তারা।

পৌর মার্কেটের গালিব ফ্যাশন হাউজের প্রোপাইটার মহিনুর রহমান বলেন, আগের বার ঈদ বাজার উপলক্ষে ব্যবসায় পুজি লাগিয়ে সন্তোশজনক লাভ হয়েছিলো কিন্তু এবারে লকডাউনের কারণে ক্রেতা তুলনামূলক কম থাকায় লোকশানের মুখে পড়তে হবে। একদিকে যেমন আশানুরুপ বিক্রি নেই অন্যদিকে উপেক্ষিত স্বাস্থ্যবিধি। করোনার মহামারিতে লকডাউনের সময়েও অনেক পরিবারই চার পাঁচ জন সদস্য দিনে মার্কেটে আসছেন ক্রেতারা। তবে রমজানের বাকি দিনগুলোতে কিছুটা ক্ষতি পুষিয়ে নেয়ার আশায় আছি।

ক্রেতারা বলছেন, মাস্ক পরিধান করে কেনাকাটা করলেও স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা । তবে দোকানগুলোতে স্বাস্থ্য সুরক্ষার জন্য হ্যান্ড সেইটাইজার রাখা হয়নি বলে জানায় ক্রেতারা।

নীলফামারী দোকান মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি হামিদুল ইসলাম বলেন, দোকান মালিক সমিতির পক্ষ থেকে মার্কেটগুলোতে স্বাস্থ সুরক্ষা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য তদারকি চলছে। যে ব্যবসায়ী কোভিড আইন মানবেনা তার দোকান বন্ধ করে দেওয়ার কথা বললেন ।

তবে ব্যবসায়ী নেতারা কোভিড আইন মানবেনা এমন দোকান বন্ধ করে দেওয়ার কথা বললেও আইন মানছে না ব্যবসায়ীরা।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST