ঘোষনা:
শিরোনাম :
কিশোরগঞ্জে গৃহহীনদের মাঝে জমিসহ ঘরের চাবি হস্তান্তর ডোমারে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণে অনিয়মের তদন্ত নীলফামারীতে গৃহহীনদের মাঝে জমির দলিল সহ ঘরের চাবি হস্তান্তর। নীলফামারীতে আশ্রয়হীন ১২৫০ পরিবারের স্বপ্ন এখন সত্যি কিশোরগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের রড চুরি- ধ্রুত চোরকে ছেড়ে দিল কর্তৃপক্ষ নীলফামারীতে শিক্ষার্থীদের মাঝে করোনার টিকা প্রয়োগ শুরু রাত পোহালেই ডিমলায় নতুন ঘরে উঠবেন ভূমিহীন গৃহহীন পরিবার ওয়ালটনের মিলিয়নিয়ার অফারে ফ্রিজ কিনে ১০ লক্ষ টাকা পেলেন জলঢাকার মতি টাঙ্গাইলে নতুন ৯২ জন করোনা শনাক্ত বাংলাদেশ সরকারের প্রথম অর্থ সচিবের স্ত্রী কুলসুম জামান আর নেই
নীলফামারী কিশোরগঞ্জে প্রকৃতিতে হলদে হাসির সৌরভে রঙ ছড়াচ্ছে সোনাইল ফুল

নীলফামারী কিশোরগঞ্জে প্রকৃতিতে হলদে হাসির সৌরভে রঙ ছড়াচ্ছে সোনাইল ফুল

মোঃ মিজানর রহমান,স্টাফ রিপোর্টার,
প্রকৃতি মাতা যেন তার আপন খেয়ালে সুনিপুণ রঙ তুলির আঁচড়ে রূপ-সৌন্দর্যের বলিরেখায় রঙ্গ মঞ্চের রুপ দিয়েছে এই বঙ্গ জননীকে। আর বঙ্গজননীর ঋতুচক্রের পালাবদলে গ্রীষ্মের খড় রুদ্র তাপে সোনাইল ফুল পসরা সাজিয়েছে নীলফামারী কিশোরগঞ্জের সবুজেের কুঞ্জবনে।

এতে প্রকৃতিপ্রেমীরা খুঁজে পেয়েছে তার আপন ঠিকানা। স্বর্ণালী রঙের বর্ণিলতায় প্রকৃতিতে রঙ ছড়াছে আপন মনে সোনাইল ফুল। বৈশাখের শেষ খরতাপেও পথিকের নজর কাড়ছে এই ফুল। হাওয়ায় দুলতে থাকা হলুদ-সোনালি রঙের থোকা থোকা ফুল কিশোরীদের পুষ্পার্ঘ নিবেদনে হাতছানি দিয়ে ডাকছে। আবার ফুলের ফাঁকে দুলছে লম্বা ফল।

এই ফলকে অনেকেই বাঁদর লাঠি হিসেবে আখ্যায়িত করেছেন। হলুদ বরণ সৌন্দর্যে মাতোয়ারা হয়ে তার সান্নিধ্য পেতে আসে প্রকৃতিপ্রেমীরা। এই ফুল নিজের রূপলাবণ্যর আভা ছড়িয়ে দিয়েছে পুরো উপজেলায় ।

গ্রীষ্মের প্রকৃতিতে প্রাণের সজীবতা নিয়ে ফোটে সোনাইল। প্রাকৃতিকভাবে বেড়ে ওঠা সোনাইল ফুল গাছ তার হলুদ-সোনালি রঙের সৌন্দর্য বিতরণ করেই অস্তিত্ব টিকিয়ে রেখেছে। অযত্ন-অবহেলায় বেড়ে উঠলেও তার রূপে আকৃষ্ট হয়ে কাছে আসে সবাই, ক্যামেরায় বন্দি করে রাখে তার সোনা মাখা রঙ। গেল কয়েক বছর আগে পথে-প্রান্তরে হলুদ সোনাইল ফুলের আধিক্য ছিল প্রকৃতি জুড়ে।

এখন এ ফুল নেই বললে চলে। তাই প্রকৃতিকে বাঁচার তাগিদে কৃষ্ণচূড়া, শিমুল, পলাশ,সোনাইল,জারুল জাতীয় গাছ লাগিয়ে সৌন্দর্য বর্ধন করার দাবি উপজেলা বাসির।

এতে প্রকৃতি ফিরে পাবে তার আপন রূপ, নির্মল বাতাসে সজীবতা ফিরে পাবে মানুষজন।আর কবি সাহিত্যিকগণও খুঁজে পাবে তার কাব্যিক ভাষা।মোদ্দাকথা পরিবেশের ভারসাম্য রক্ষার্থে অরন্যের বিকল্প নেই।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST