ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে পানি উন্নয়ন বোর্ডের স্বেচ্ছাচারিতায় ১২১৭ একর জমির ফসল নষ্ট, এলাকাবাসীর মানববন্ধন। গাজীপুরের কোনাবাড়ীর পোশাক কারখানা শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার সৈয়দপুরে বিনামূল্যে অক্সিজেন সেবায় ‘ইটস হিউম্যানিটি’ গৌরবোজ্জল সংগ্রাম ও সাফল্যের ২৭ বছর পূর্তি, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কিশোরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয় এর ৫০তম জন্মবার্ষিকীতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ডাক টিকেট, উদ্বোধন। কক্সবাজারের উখিয়ায় ভারী বর্ষনে পাহাড় ধসে ৫ ও পানিতে ১ শিশু নিহত সময় ও নম্বর কমিয়ে স্বাস্থ্যবিধি মেনে নেয়া হবে,এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষা ডোমারে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ চট্টগ্রামে লকডাউনের চতুর্থদিনে মহানগরীতে গাড়ি চলাচল বেড়েছে
নীলফামারীতে বিশ্বের সবচেয়ে দামী আম সূর্যডিম ফলাতে পেড়ে খুশি নার্সারি মালিক মামুন ।

নীলফামারীতে বিশ্বের সবচেয়ে দামী আম সূর্যডিম ফলাতে পেড়ে খুশি নার্সারি মালিক মামুন ।

বিশ্বের সবচেয়ে দামী আম সূর্যডিম ফলাতে পেড়ে খুশি নার্সারি মালিক মামুন ।

সাইফুল ইসলাম মানিক,স্টাফ রিপোর্টার,
আমের মৌসুমে ভিন্ন জাতের এক আম আলোচিত হচ্ছে বেশ,জাপানের মিয়াজাকি আম । সেটি মুলত জাপানের মিয়াজাকি আম বাংলাদেশে বলা হচ্ছে সূর্যডিম জাতের ।দাম আকাশ চুম্বি, প্রতি কেজি দুই থেকে পাঁচ হাজার টাকা বিক্রি হচ্ছে উত্তরের জেলা নীলফামারীতে।আর বানিজ্যিক ভাবে এই আমের বাগান করে সারা ফেলতে চান, এই নার্সারি মালিক মামুন রং স্বাদ ও ঘ্রান সাধারণ আমের চেয়ে একেবারেই ভিন্ন।নীলফামারী সদর উপজেলার কচুকাটায় ২০০১ সালে ৩০ শতক জায়গা নিয়ে তৈরী করেন এই নার্সারি,বর্তমানে সূর্যডিম,মাল্টা, রামবুটান, পারসিমন ও ত্বীনফল সহ শোভাবর্ধনকারী দেশী বিদেশী প্রায় ছয়শত জাতের চারা বানিজ্যিক বাগানসহ ছড়িয়ে দিচ্ছে সারাদেশের বিভিন্ন জায়গায়।
গত তিন বছর আগে জাপান থেকে এই সূর্যডিম আম গাছের চারা সংগ্রহ করে নার্সারিতে কয়েকটি চারা লাগিয়েছে মামুন ।
গতবছর অল্প কিছু ফল আসলেও এবারে এসেছে অনেক বেশী ।তাই পৃথিবীর সবচেয়ে দামী ফল হলেও বিক্রি না করে খাওয়াতে চান বন্ধু বান্ধব ও স্বজনদের।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST