ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের
ভারতকে হারিয়ে এশিয়ান আরচারিতে ফাইনালে বাংলাদেশ তীর সেনারা।

ভারতকে হারিয়ে এশিয়ান আরচারিতে ফাইনালে বাংলাদেশ তীর সেনারা।

ক্রিড়া প্রতিবেদক,
ভারতের মতো দলকে হারিয়ে ফাইনালে ওঠা ছিল কঠিন। তবে এই অসাধ্যকে সার্থক করেছে বাংলাদেশের দুই সেরা আরচার হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী। এখন তাদের দিকে তাকিয়ে দেশ। তারা পারবেন কী ভারতের পর কোরিয়াকে হারিয়ে স্বর্ণ পদক উপহার দিতে।

ভারতকে হারিয়ে এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপের রিকার্ভ মিশ্র দ্বৈতের ফাইনালে ওঠায় প্রথমবারের মতো এশিয়ার এই বড় আসরে রৌপ্য পদক নিশ্চিত বাংলাদেশের। যদি পদকের রঙটা বদলে সোনালী হয়? তাহলে বাংলাদেশের আরচারি প্রবেশ করবে নতুন এক যুগে। খুলে যাবে দেশের নতুন এই খেলার আরেকটি দিগন্ত।

মঙ্গলবার (১৬ নভেম্বর/২১) রাজধানারীল আর্মি স্টেডিয়ামে রিকার্ভ পুরুষ দলীয়, রিকার্ভ পুরুষ একক, রিকার্ভ নারী দলীয়, রিকার্ভ নারী একক ও রিকার্ভ মিশ্র দলীয়সহ আট ইভেন্টের এই প্রতিযোগীতায় ভারতকে হারিয়ে ফাইনালে ওঠেন এই তরুণ সেনারা ।

১৯ নভেম্বর এই ইভেন্টের ফাইনাল। শেষটা দেখার অপেক্ষাটাও বেশ লম্বা। তবে দুই আরচার রুবেল ও দিয়া আত্মবিশ্বাসী। এ বছর মে মাসে সুইজারল্যান্ডে ওয়ার্ল্ড আরচারিতে এই ইভেন্টের ফাইনালে উঠেছিলেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী। জিতেছিলেন রৌপ্য। এবার দিয়ার সঙ্গে জুটি বাধলেন রুবেল। কারণ রোমান সানার পারফরম্যান্স এখন ভাটার দিকে।
ঘরের মাঠে বাজে পারফরম্যান্স করায় স্বাভাবিকভাবেই রোমানকে বাদ দেয়া হয়েছে মিশ্র দ্বৈত ইভেন্ট থেকে। কোচের আস্থার প্রতিদান দিয়েছেন রুবেল। দিয়াকে নিয়ে উঠে গেছেন ফাইনালে।

ফাইনালে ওঠার পর দিয়া সিদ্দিকী মুখে আত্মবিশ্বাস নিয়ে বলেন ‘ভারতকে হারানোর সামর্থ্য ও আত্মবিশ্বাসও আমাদের ছিল। প্রথম সেটে তারা এগিয়ে গেলেও শেষ পর্যন্ত দশ পয়েন্ট মেরে এগিয়ে যায়। শ্যুট অফে ভারত ৯ মারলে প্রতিজ্ঞা করি- আমাকে ১০ মারতেই হবে। ১০ মেরেই ফাইনালে উঠেছি। ঘরের মাঠে খেলা। আমার খুব ভালো লাগছে। আমরা যেন একটা স্বর্ণ জিততে পারি। সে লক্ষ্যে নিয়েই খেলব ফাইনালে। ভারতকে হারিয়েছি। আশা করি কোরিয়াকেও হারাতে পারব।’

দুর্দান্ত পারফরম্যান্স করে রোমানকে ছাপিয়ে প্রচারণার আলোয় চলে আসা রুবেলও আশাবাদী ফাইনাল জয়ের। ফাইনালে ওঠার পর হাকিম আহমেদ রুবেল বলেছেন,‘ খুব আত্মবিশ্বসী ছিলাম সেমিফাইনাল নিয়ে। দিয়াকে নিয়ে বেশি খুশি ছিলাম। কারণ, ও খুব ভালো শট করছিল। প্রথম সেটে পিছিয়ে পড়ার পর কোচ নিজেদের মধ্যে কথা বলতে বললেন। সেটাই করেছি। হয়তো এমন সুযোগ আর নাও আসতে পারে, তাই সেরাটা দিয়েই খেলেছি। তাছাড়া এর আগেও কোরিয়ার সঙ্গে খেলেছি বিশ্বকাপে। তাই এবার আশা করি ওদের হারিয়ে স্বর্ণ জিততে পারবো।’





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST